এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




আচমকাই ইনস্টাগ্রামের অসংখ্য গ্রাহকের অ্যাকাউন্ট সাসপেন্ড, বিশ্বজুড়ে শোরগোল




নিজস্ব প্রতিনিধি: সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপের পরে এবার বিশ্বজুড়ে আচমকাই অচল ইনস্টাগ্রাম। সোমবার রাতে জনপ্রিয় ফটো শেয়ারিং প্লাটফর্মটির ব্যবহারকারীরা লগ ইন করতে গিয়ে চরম বিপাকে পড়েছেন। অধিকাংশ ক্ষেত্রেই ভেসে উঠেছে অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করার বার্তা। কোন অপরাধে অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করা হয়েছে, তার কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি। অনেক গ্রাহকের কাছে তাঁদের ই-মেল ও ফোন নম্বর চেয়ে পাঠানো হয়েছে। কোনও বিপত্তি ঘটেছে কিনা, তা নিয়ে স্পষ্ট করে কিছু জানায়নি মেটার মালিকাধীন সংস্থাটি। শুধু জানানো হয়েছে, ‘বিষয়টি দেখা হচ্ছে।’

গত ছয়দিন আগে ভারতে আচমকাই দুই ঘন্টার বেশি অচল হয়ে পড়ে হোয়াটসঅ্যাপ পরিষেবা। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয় গ্রাহকদের। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে এদিন সন্ধ্যায় ইনস্টাগ্রাম ব্যবহার করতে গিয়ে বিপাকে পড়তে হয় গ্রাহকদের। সিংহভাগ ক্ষেত্রেই ব্যবহারকারীরা জানতে পারেন, তাঁদের অ্যাকাউন্ট সাময়িকভাবে সাসপেন্ড করা হয়েছে। অনেকেই নিজেদের করুণ অভিজ্ঞতার কথা টুইটারে তুলে ধরেন। যদিও সংস্থার পক্ষ থেকেই ওই অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়েছে নাকি জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যমটি হ্যাক হয়েছে তা এখনও স্পষ্ট নয়। কয়েক বছর আগে টুইটারেরও অনেক গ্রাহকের কাছেই অ্যাকাউন্ট সাসপেন্ডের নোটিফিকেশন এসেছিল। পরে জানা গিয়েছিল, জনপ্রিয় যোগাযোগমাধ্যমটি হ্যাকড হয়েছিল।    

কেন বারবারই মেটা’র মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম অচল হয়ে পড়ছে তা নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ উগরে দিয়েছেন ব্যবহারকারীরা। ওয়েবসাইট ট্র্যাকিং প্ল্যাটফর্ম ডাউনডিটেকটর জানিয়েছে, ইতিমধ্যে সাত হাজারের বেশি গ্রাহকের অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়েছে। সংখ্যাটি আরও বাড়তে পারে। 




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ন্যাটোর পরবর্তী মহাসচিব হচ্ছেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুত্তে

মক্কায় তীব্র তাপপ্রবাহে মৃত্যু ১,০৮১ হজযাত্রীর, বাংলাদেশের ৩১

১৫ মিনিটেই পণ্য পৌঁছে যাবে বাড়িতে, বড় পদক্ষেপ ফ্লিপকার্টের

‘ফল ভাল হবে না’ দক্ষিণ কোরিয়াকে কড়া হুঁশিয়ারি পুতিনের!

হজ করতে গিয়ে মক্কায় মৃত ৯৮ ভারতীয়

হামাসের মর্টার হামলায় ইজরায়েলি ২ সেনা নিহত

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর