এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাজ্যপালকে ‘অ্যালঝাইমার্স’ রোগী বলে কটাক্ষ ব্রাত্যর

নিজস্ব প্রতিনিধি : রাজ্যপাল সিভি আনন্দ বোসকে এবার অ্যালঝাইজার্স রোগী বলে কটাক্ষ ছুড়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শিক্ষামন্ত্রীর অভিযোগ, রাজ্যপালের গাফিলতির কারণেই রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ আটকে রয়েছে।

শনিবার কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সংগঠন ওয়েবকুপার তরফে একটি সাংবাদিক সম্মেলন করেন সংগঠনের সভাপতি ব্রাত্য বসু। এদিন রাজ্যের শিক্ষামন্ত্রী রাজ্যপালকে নিশানা করে জানান, ‘উনি যা কথা দিয়েছিলেন, তা তিনি রাখেননি। উনি বলেছিলেন, উপাচার্য নিয়োগ হবে। আলোচনা হল। সবই হল। উনি যা সকালে বলেন, তা দুপুরে ভুলে যান। যা দুপুরে বলে, তা সন্ধ্যায় ভুলে যান। সন্ধ্যায় কিছু বলে তা আবার রাতে ভুলে যান। অ্যালঝাইমার্স নিয়ে নিয়ে চলা কোনও মানুষের সঙ্গে তো এভাবে কাজ করা মুশকিল।‘ একইসঙ্গে রাজ্যের শিক্ষামন্ত্রী রীতিমতো ক্ষোভের সঙ্গে বলেন, রাজ্য সরকার তো সদিচ্ছা দেখাচ্ছে। কিন্তু আরেক পক্ষ যদি সদিচ্ছা না দেখায়, তাহলে তার ফল যা হওয়ার তাই হচ্ছে।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে আলোচনায় বসার পরামর্শ দিয়েছিল। কিন্তু দীর্ঘদিন ধরে রাজ্য সরকার ও রাজভবনের মধ্যে আলোচনা হলেও কোনও সমাধানসূত্র মেলেনি। রাজ্যপালের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তোলে রাজ্য। এই প্রেক্ষাপটে সুপ্রিম কোর্টে রাজ্যের আইনজীবী অভিযোগ করেছেন, উপাচার্য নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের বৈঠকে যে সব সিদ্ধান্ত হয়েছিল, তার কোনওটাই কার্যকর করেনি রাজভবন। আদালতে এখন এই মামলা এখন কোথায় গড়ায়, এখন সেটাই দেখার।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মোদির অর্থনীতির চেয়ে দিদির অর্থনীতি অনেক ভাল , দাবি বুদ্ধিজীবী মহলের

বিজেপির রক্ষচক্ষুর বিরুদ্ধে লড়াই চলবে, হুঙ্কার মমতার

শিলিগুড়িতে জলসঙ্কট রুখতে নয়া পদক্ষেপ নবান্নের

আগামী ১০ বছরে ১০ হাজার কোটি টাকার উন্নয়নের লক্ষ্যমাত্রা অভিষেকের

উত্তরে হবে স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি, দক্ষিণে কম, জানাল মৌসম ভবন

‘যদি সবকিছু ঠিকঠাক কাউন্টিং হয়ে যায় তাহলে বিজেপি আসছে না’, প্রত্যয়ী মমতা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর