এই মুহূর্তে

যৌনাঙ্গে সূঁচ ঢুকিয়ে ফেলল ১০ বছরের শিশু! তারপর…

নিজস্ব প্রতিনিধি: মাত্র ১০ বছরের শিশু, সেই কিনা একটি সেলাইয়ের সূঁচ তাঁর গোপন অঙ্গে ঢুকিয়ে ফেলল। বিশেষ করে প্রস্রাব ও বীর্য উত্তরণের ছিদ্র দিয়ে। অত্যন্ত কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে বিরল অস্ত্রোপচারের মাধ্যমে চিকিৎসকরা প্রাণ বাঁচালেন ওই শিশুটির। ঘটনাটি ইরানের, এক্স রে পরীক্ষায় দেখা যায় ৮৭ মিলিমিটার ওই সূঁচটি সরাসরি আটকে রয়েছে শিশুটির প্রাইভেট পার্টের ভিতরের অংশে। চিকিৎসকদের দাবি, ঠিক কী কারণে এই কাণ্ড ঘটিয়েছে শিশুটি সেটা তাঁরা বুঝতে পারছেন না। তবে পরীক্ষায় দেখা গিয়েছে সে মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ। ইউরোলজি কেস জার্নালে প্রকাশিত এই ঘটনা অত্যন্ত বিরল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে শিশুটিকে দ্রুত চিকিৎসা দিতে পারায় এযাত্রা প্রাণ বাঁচানো সম্ভব হল বলেই মনে করছেন সংশ্লীষ্ট মহল।

এক্স-রে রিপোর্ট দেখা যায় যে ৮৭ মিমি তীক্ষ্ণ সূঁচটি ভিতরে এমন অবস্থায় ছিল যা স্বাভাবিক উপায়ে বের করা অসম্ভব ছিল। তাই চিকিৎসকরা প্রথমে শিশুটির আক্রান্ত স্থানে একটি চেতনানাশক ইনজেকশন দেন, তারপর ওই সূঁচটি বের করার চেষ্টা করেন। ল্যাপ্রস্কোপিক অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটির যৌনাঙ্গের ভিতর একটি বিশেষ উপায়ে সূঁচটির পিছনের চ্যাপ্টা অংশ চেপে ধরে অতি দক্ষতার সঙ্গে বের করে আনেন শল্য চিকিৎসকরা।

ইরানের শহীদ সদৌগে মেডিকেল কলেজের প্রধান ইউরোলজিস্ট সেরাজোদিন ওয়াহিদি জানিয়েছেন, এই প্রথম প্রাইভেট পার্টে আটকে থাকা ধারালো কোনও বস্তু এত সফলভাবে বের করে আনা হল। তিনি আরও জানিয়েছেন, এই অস্ত্রোপচারে শিশুটির যৌনাঙ্গ ব্য়পকভাবে ক্ষতি হতে পারতো। এই ধরণের অস্ত্রোপচারের পরে সাধারণত প্রস্রাবের সমস্য়া দেখা দেয়। কারণ এতদিন যৌনাঙ্গের ডগা কেটে বের করা হতো। তবে এক্ষেত্রে তা আর হবে না বলেই মনে করছেন চিকিৎসকরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ম্যানহোল পরিস্কার করতে নেমে বিষাক্ত গ্যাসে শ্বাসরোধ হয়ে মৃত্যু ৩ সাফাই কর্মীর

বিশ্বের জনসংখ্যার ১০০ কোটির বেশি স্থূলকায়!

গ্রেফতারির হুঁশিয়ারি উপেক্ষা করে নাভালনির শেষকৃত্যে সামিল হাজারো জনতা

নাম লিখিয়েছিলেন সাংবাদিকতায়, এবার খবর হলেন নিজেরাই

কী কাণ্ড! স্নিকার্স পরিষ্কার রাখতে বডিগার্ডের কোলে চেপে মঞ্চে গেলেন গায়ক

মানুষের লেজ নেই কেন, উত্তর খুঁজে পেলেন বিজ্ঞানীরা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর