এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




ঝাড়গ্রামে হাতির আক্রমণ থেকে বাঁচতে পুকুরে ঝাঁপ দিয়ে মৃত্যু




নিজস্ব প্রতিনিধি,ঝাড়গ্রাম: জঙ্গলমহলের ঝাড়গ্রাম জেলা জুড়ে হাতির তাণ্ডব অব্যাহত রয়েছে। অতিষ্ঠ হয়ে উঠেছে গ্রামের সাধারণ মানুষ। গতকাল রাত্রি ৯ টা নাগাদ প্রায় ২৫ টি হাতি বড়ো চাঁদাবিলা গ্রামে তান্ডব চালায়। ক্ষতি হয় বিঘের পর বিঘে ধান চাষের জমি । স্থানীয় সূত্রে খবর, সেই সময় গ্রামের এক বাসিন্দা পরীক্ষিত মাহাতো তার ধান জমির কাছে হাতির মুখোমুখি হওয়ায় সেখান থেকে প্রাণে বাঁচতে পুকুরে ঝাঁপ দেন। তারপর থেকে নিখোঁজ ছিলেন গ্রামের বাসিন্দা পরীক্ষিত মাহাতো। আজ সকাল থেকেই গ্রামের মানুষজন ঐ পুকুরে খোঁজাখুঁজি শুরু করে।

বারংবার বনদপ্তরকে(Forest Department) খবর দিয়ে ঘটনাস্থলে কোনরকম বনদপ্তর বা প্রশাসনের সহযোগিতা পাননি গ্রামের বাসিন্দারা। তাই গ্রামের বাসিন্দারা নিজেরাই নিখোঁজ ব্যক্তির সন্ধানে পুকুরে খোঁজাখুঁজি করতে শুরু করে। পরে বিপর্যয় মোকাবেলার টিম এসে জলে নামে। শেষমেষ নিখোঁজ হওয়া ব্যক্তির দেহ পুকুর থেকে মৃত অবস্থায় উদ্ধার করে বিপর্যয় মোকাবেলার টিম। সেই মৃতদেহকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে বড়ো চাঁদাবিলা এলাকা। তাদের দাবি সঠিক ক্ষতিপূরণ দিতে হবে এবং যে ব্যক্তির মৃত্যু হয়েছে তার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। ঘটনাস্থলে পরিস্থিতি সামাল দিতে উপস্থিত হয় ঝাড়গ্রাম থানার(Jhargaram P.S.) বিশাল পুলিশ বাহিনী ও বনদপ্তর আধিকারিকরা। তাদের উপর ক্ষোভ প্রকাশ করেন গ্রামের মানুষ।

লিখিত প্রতিশ্রুতি না দিলে দেহ তুলতে দেবেন না । আর এই ঘটনায় রণক্ষেত্রের চেহারা নয় এলাকায়।হাতির হামলায় রাজ্যের বিভিন্ন জেলায় মৃত্যুর ঘটনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। হাতির দল বিভিন্ন লোকালয়ে ঢুকে পড়ে হামলা চালাচ্ছে শস্যের জমি সহ গ্রামের মানুষের বাড়িতে। হাতিকে তাড়াতে গিয়ে প্রাণ হারাচ্ছেন একের পর এক সাধারণ মানুষ। বিভিন্ন বুনো হাতির দল খাবারের সন্ধানে ঢুকে পড়ছে লোকালয়ে। ঝাড়গ্রামে মিড ডে মিলের গুদামেও খাবারের সন্ধানে হামলা চালিয়েছে জঙ্গল থেকে আসা বুনো হাতির দল। শস্য খেতে ফসল নষ্ট করার পাশাপাশি দিনে দুপুরে গৃহস্থের বাড়িতে ঢুকে হামলা করছে হাতির দল।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

৫৫ হাজার অসমাপ্ত বাড়ির কাজ শেষের জন্য টাকা ছাড়ছে রাজ্য

পুরুলিয়ায় পরপর পথ দুর্ঘটনায় নিহত ৩, প্রাণ গেল ৮ বছরের নাবালিকার

তারকেশ্বরের শ্রাবণী মেলা উপলক্ষে পূর্ব রেলওয়ের ইএমইউ স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা

বাগনানে তৃণমূলকে ভোট না দেওয়া মানুষকেও রথের শুভেচ্ছা জানালেন বিধায়ক অরুনাভ সেন

বাদুড়িয়াতে মধুচক্রের আসরের বিরুদ্ধে গ্রামবাসীদের বিক্ষোভ, অবরোধ তুলতে গিয়ে আক্রান্ত পুলিশ

ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা, ২১শে জুলাই কলকাতায় বৃষ্টির পূর্বাভাস

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর