এই মুহূর্তে

ফের ধস শেয়ারবাজারে, একদিনে ৩৫৯ সূচক হারাল সেনসেক্স

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসেই উধাও স্বস্তি। মঙ্গলবার ফের পতন শেয়ারবাজারে (Stock Market)। একদিনে ৩৫৯ সূচক হারিয়েছে সেনসেক্স (Sensex)। আর নিফটি (Nifty) হারিয়েছে ৭৬ সূচক। আর্থিক প্রতিষ্ঠান (financial Company) ও বিদ্যু‍ৎ (power) ক্ষেত্রের সঙ্গে জড়িত সংস্থাগুলির শেয়ার দর (Share Value) কমতেই সেনসেক্সের (Sensex) সূচকে ধস নেমেছে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা।

টানা বেশ কয়েকদিন পতনের মুখ দেখার পরে গত সপ্তাহের শেষের দিক থেকে আচমকাই ঘুরে দাঁড়িয়েছিল শেয়ারবাজার। ফলে বিনিয়োগকারীদের মুখে হাসিও ফুটেছিল। গতকাল সোমবার এক হাজার ৪১ দশমিক শূন্য আট পয়েন্ট বেড়ে ৫৫, ৯২৫. ৭৪ পয়েন্টে বন্ধ হয়েছিল সেনসেক্স। আর ৩০৮ দশমিক ৯৫ সূচক বেড়ে ১৬,৬৬১ দশমিক ৪০ পয়েন্টে বন্ধ হয়েছিল নিফটি। একদিনেই চার লক্ষ ৪০ হাজার কোটি টাকা লাভের মুখ দেখেছিলেন বিনিয়োগকারীরা।

কিন্তু মঙ্গলবার সকালে বাজার খোলার সময়ে আগের দিনের চেয়ে অনেকটা কম সূচক নিয়ে পথচলা শুরু করেছিল সেনসেক্স। তবে লেনদেনের সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সেই ধাক্কা অনেকটা সামলে উঠেছিল। কিন্তু দুপুরের পরে আচমকাই গোঁত্তা খেয়ে নিচের দিকে নামতে শুরু করে সেনসেক্স। সেই ধাক্কা আর সামাল দেওয়া যায়নি। বাজার বন্ধের সময়ে ৩৫৯ দশমিক ৩৩ পয়েন্ট খুঁইয়ে ৫৫ হাজার ৫৬৬ দশমিক ৪১ পয়েন্টে দাঁড়ায় সেনসেক্স। আর ৭৬ দশমিক ৮৫ পয়েন্ট খুঁইয়ে নিফটি বন্ধ হয়েছে ১৬ হাজার ৫৮৪ দশমিক ৫৫ পয়েন্টে। পতনের দিনেও সামান্য লাভের মুখ দেখেছে রাষ্ট্রায়ত্ত তেল ও গ্যাস সংস্থা ওএনজিসি। সংস্থার শেয়ার দর বেড়েছে সাত টাকা ২০ পয়সা। আর সবচেয়ে বেশি লোকসানের মুখে পড়েছে সান ফার্মার শেয়ার। একদিনেই কমেছে ২৭ টাকা ৭০ পয়সা।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আর্থিক জালিয়াতির দায়ে এফটিএক্স CEO স্যাম ব্যাঙ্কম্যানের ২৫ বছরের জেল

বিনে পয়সায় ‘এক্স’ হ্যান্ডেলে মিলবে নীল চিহ্ন, বড় ঘোষণা ইলন মাস্কের

কংগ্রেস ছাড়লেন দেশের সবচেয়ে ধনী মহিলা

নির্বাচনী বন্ড বিশ্বের সবচেয়ে বড় দুর্নীতি, দাবি নির্মলা সীতারমনের স্বামীর

নির্বাচনী বন্ডে বিজেপিকে ৩৯৩.৯৫ কোটি টাকা দিয়েছে ওষুধ প্রস্তুতকারী সংস্থাগুলি

বদলে গেল SBI ডেবিট কার্ডের বার্ষিক চার্জ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর