এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

আরও একধাপ এগিয়ে বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে আদানি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি : একেবারে উল্কার গতিতে এগোচ্ছেন। এবার বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন গৌতম আদানি। অ্যামাজন কর্তা জেফ বেজসকে টপকে ফোর্বসের তালিকায় দ্বিতীয় শীর্ষস্থান দখল করলেন তিনি। বিশ্বের ধনীতম ব্যক্তি হিসাবে এখনও শীর্ষস্থানে রয়েছেন এলন মাস্ক। কিছুদিন আগেই এশিয়ার প্রথম নাগরিক হিসাবে ধনীতম ব্যক্তিদের তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছিলেন গৌতম আদানি। এবার আরও একধাপ এগোলেন।

শুক্রবার প্রকাশিত ফোর্বস রিয়েল টাইম বিলিয়নেয়ার তালিকায় দেখা যাচ্ছে, আগের তুলনায় আদানির সম্পত্তির পরিমাণ প্রায় চার শতাংশ বেড়েছে। বর্তমানে আদানি গোষ্ঠীর কর্ণধারের সম্পত্তির মোট পরিমাণ সাড়ে বারো লক্ষ কোটি। সেই হিসাবেই অল্প মার্জিনে অ্যামাজন কর্তাকে টপকে গিয়েছেন তিনি। এই তালিকায় আদানি টপকে গিয়েছেন লুই ভিতোঁর কর্ণধার বার্নার্ড আর্নল্টকেও। তবে আগের তালিকার মতোই এবারও শীর্ষস্থানে রয়েছেন টেসলা অধিকর্তা এলন মাস্ক। ধনীতম ব্যক্তিদের প্রথম দশের তালিকায় রয়েছেন মুকেশ আম্বানিও। গত ৩০ আগস্ট প্রথম এশীয় ব্যক্তি হিসাবে বিশ্বের ধনীতমদের তালিকায় তৃতীয় স্থান পেয়েছিলেন আদানি। কিন্তু সাম্প্রতিককালে বেশ কয়েকটি রিপোর্টে বলা হয়েছিল, ব্যবসা বাড়াতে গিয়ে প্রয়োজনের চেয়ে বেশি ঋণ নিয়ে ফেলছে আদানি গোষ্ঠী। তার ফলে ভবিষ্যতে সমস্যায় পড়তে পারে তারা, এমনটাই দাবি করা হয়েছে এই রিপোর্টগুলিতে। কিন্তু সেই দাবি উড়িয়ে দিয়েছিল আদানি গোষ্ঠী। ১৫ পাতার একটি রিপোর্ট প্রকাশ করে জানানো হয়েছিল, ধারাবাহিক ভাবে ঋণের বোঝা কমিয়ে ফেলছে আদানি গোষ্ঠী।

২০২২ সালের প্রথম থেকেই লাগাতার ভাবে বেড়েছে আদানির সম্পত্তির পরিমাণ। ফেব্রুয়ারি মাসেই মুকেশ আম্বানিকে টপকে ভারতের ধনীতম ব্যক্তি হয়ে ওঠেন গৌতম আদানি। চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত আদানির সম্পত্তি বেড়েছে সাত হাজার কোটি ডলার। ফোর্বস তালিকায় অষ্টম স্থানে রয়েছেন মুকেশ অম্বানি। এই তালিকায় রয়েছেন বিল গেটসও। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বিজেপির সঙ্গে ষড়যন্ত্রে লিপ্ত স্বাতী মালিওয়াল, বিস্ফোরক অভিযোগ আপের

‘আমার ছেলেকে আপনাদের হাতেই সঁপে দিলাম’, রায়বরেলির সভায় আবেগপ্রবণ সোনিয়া

গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে কেজরির দায়ের মামলায় রায়দান স্থগিত শীর্ষ আদালতের

স্বাতী মালিওয়ালকে হেনস্তা মামলায় কেজরির বাড়িতে হানা দিল্লি পুলিশের

হেমন্ত সোরেনের জামিন আর্জি মামলায় ইডির জবাব তলব সুপ্রিম কোর্টের

যোগীরাজ্যে মুসলিম শিক্ষাপ্রতিষ্ঠানে মহিলাদের প্রবেশে নিষেধাজ্ঞা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর