এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কৃষক বাবার স্বপ্ন পূরণ, বিশ্বকাপে খেলবেন বাংলার মেয়ে

নিজস্ব প্রতিনিধি: দারিদ্রের কারণে বাবার সঙ্গে জমিতে নেমে করেছেন কৃষিকাজ। টেনেছেন হাল। এবার সেই কৃষক কন্যা খেলবেন বিশ্বকাপে। বাংলাদেশের নীলফামারী (Nilphamari) জেলার মেয়ে মারুফা আক্তার (Marufa Akhter) বাংলাদেশের হয়ে খেলবেন মেয়েদের আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup)।

দক্ষিণ আফ্রিকায় আগামী ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী বিশ্বকাপে বাংলাদেশের হয়ে খেলতে চলেছেন নীলফামারী সদর উপজেলার সংগলশী ইউনিয়নের ঢেলাপীর এলাকার কৃষক আলিমুল্লাহর ছোট মেয়ে মারুফা আক্তার। যদিও এর আগে তিনি জাতীয় দলে খেলেছেন। মেয়েদের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে চলমান বিশ্বকাপেও খেলেছেন তিনি।

ছোট থেকেই ক্রিকেটের প্রতি ভালো লাগা মারুফার। পাড়ায় প্রথম দিকে তিনি ছেলেদের সঙ্গে খেলতেন। পরে বিকেএসপিতে প্রশিক্ষণ নেন মারুফা। করোনার কারণে ২০২১ সালে খেলা বন্ধ ছিল। সেই সময় বাবার সঙ্গে বর্গা জমিতে কৃষিকাজ করেছেন তিনি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে জমিতে মই টানার ছবি ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় মই টানছেন মারুফা। মারুফার দাদা আল-আমিন বলেন, ‘অভাব-অনটনের সংসারে দুই বেলা ডাল-ভাত খেয়ে বেঁচে থাকার জন্য যেখানে সংগ্রাম করতে হয়, সেখানে ক্রিকেট খেলা বিলাসিতা মনে হয়েছিল মারুফার। তাই করোনার সময়ে পারিবারিক দুরবস্থায় ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথাও ভেবেছিলেন তিনি।’ নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে ১৫ সদস্যের মহিলা দলে জায়গা করে নিলেন ১৯ বছর বয়সী ডানহাতি পেসার মারুফা। জাতীয় দলে জায়গা করে নেওয়ায় নীলফামারীতে এখন খুশির পরিবেশ। প্রসঙ্গত আগামী মাসে দক্ষিণ আফ্রিকায় হতে যাওয়া নারী টি–টোয়েন্টি বিশ্বকাপের দলে আছেন চলমান অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপ দলের ৪ ক্রিকেটার। তার মধ্যে দিশা বিশ্বাস, মারুফা আক্তার ও দিলারা আক্তার আগেই জাতীয় দলে খেলেছেন। প্রথমবার ডাক পেয়েছেন স্বর্ণা আক্তার।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ঘরের মাঠে ফের হার গুজরাতের, ৯ উইকেটে জিতল বেঙ্গালুরু

বেঙ্গালুরুকে জয়ের জন্য ২০১ রানের লক্ষ্যমাত্রা গুজরাতের

ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ পাকিস্তান দলের দায়িত্বে

হায়দরাবাদকে হারিয়ে জয়ের ছন্দে ফিরতে মরিয়া চেন্নাই

ঘরের মাঠে বেঙ্গালুরুর বিরুদ্ধে জিততে মরিয়া গুজরাত টাইটান্স

টি ২০ বিশ্বকাপে খষভের সঙ্গে কোন উইকেটকিপার, ঠিক করে ফেলল বিসিসিআই

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর