এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু দুই শিশুর

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে ফের অ্যাডিনোভাইরাসে (Adenovirus) আক্রান্ত হয়ে মৃত্যু (Death) হল দুই শিশুর। শনিবার রাতে বিসি রায় শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নয় মাস বয়সী এক শিশুকন্যার। তার মৃত্যুর শংসাপত্রে কারণ হিসেবে অ্যাডিনোভাইরাসের কথা উল্লেখ করা হয়েছে। পাশাপাশি রবিবার ভোরে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়ে দেড় বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

হাওড়া জেলার উদয়নারায়ণপুরের বাসিন্দা স্বপন রায় এবং লক্ষ্মী রায়। তাঁদের নয় মাস বয়সী শিশুকন্যার জ্বর ধরা পড়ায় গত ২ তারিখে কলকাতার  বি সি রায় হাসপাতালে ভর্তি করেন। এরপর হাসপাতাল থেকে গত ১১ তারিখে শিশুকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু বাড়ি গিয়েও জ্বর কমছিল না শিশুটির। ফের চিকিৎসার জন্য হাসপাতালে বহির্বিভাগে চিকিৎসার জন্য আনা হয়। পরিবারের অভিযোগ, শিশুটির শরীর অসুস্থ থাকলেও তাকে দেখে ছেড়ে দেয় হাসপাতাল। এরপর আবার গত ১৯ তারিখে আবার শিশুটিকে বি সি রায় শিশু হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শেষরক্ষা হল না, সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নয় মাস বয়সী শিশুর। মৃত শিশুর পরিবারের তরফে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলা হয়েছে। মৃত শিশুকন্যারর বাবা স্বপন রায় বলেন, শনিবার সকালে আমার শিশুকন্যার শরীর আরও খারাপ হয়ে যায়। ডাক্তাররা বলছিলেন, আইসিইউ দরকার। কিন্তু হাসপাতালে সেই সময় আইসিইউ বেড খালি ছিল না। আমরা অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বললে ডাক্তার আমাদের কোনও কথা শুনতে চাননি।’

অন্যদিকে রবিবার ভোরে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে দেড় বছর বয়সী এক শিশুর। অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়ে ওই শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সোমবার থেকে বঙ্গে তাপপ্রবাহের সম্ভাবনা উধাও, ধেয়ে আসছে ঝড় – বৃষ্টি

শ্লীলতাহানির অভিযোগ: রাজভবনের কর্মীদের মুখ বন্ধের নির্দেশ রাজ্যপালের

সম্পত্তি হাতাতে ভাইকে পিটিয়ে খুন, নিউটাউনের বাড়ি থেকে উদ্ধার মৃতদেহ

‘সন্দেশখালি বিজেপি করেছে, সিপিএম আর কংগ্রেস ধুনো দিয়েছে’, দাবি কুণালের

সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনছেন না কেন, রাজ্যপালকে নিশানা অভিষেকের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর