এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিধায়কের বাড়ির সামনে খুন কুকুর ও পাখি! চাঞ্চল্য ধূপগুড়িতে

নিজস্ব প্রতিনিধি: খাবারের সঙ্গে কীটনাশক মিশিয়ে একের পর এক পথ কুকুরকে মেরে ফেলার অভিযোগ উঠল ধূপগুড়িতে। এই কাজ কি দুষ্কৃতীকারীদের? নাকি অন্য কিছু রয়েছে এর পেছনে তা নিয়ে পুলিশকে বিষদে তদন্ত করার অনুরোধ জানালেন বিধায়ক। কেননা এই মর্মান্তিক ঘটনা ঘটেছে খোদ বিধায়কের বাড়ির সামনেই। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে। শুধু কুকুরই নয়, মারা পড়েছে বেশ কিছু পাখি। মনে করা হচ্ছে কেউ বা কারা কোনও বিশেষ উদ্দেশ্য নিয়ে খাবারে বিষ মিশিয়ে কুকুরদের কাহিয়েছিল যা খেয়ে তাঁরা মৃত্যুমুখে পতিত হয়। আবার সেই খাবার খেয়ে মারা পড়েছে কিছু পাখিও। এই ঘটনার জেরে পশুহত্যা নিয়ে ধূপগুড়ি থানায় অভিযোগ দায়ের করেছে বেশ কিছু পশুপ্রেমী সংগঠন। তবে পুলিশ এই ঘটনায় তদন্ত শুরু করলেও এখনও কাউকে গ্রেফতার করেনি।

জানা গিয়েছে, শুক্রবার সকালে ধূপগুড়ির বিধায়ক বিষ্ণুপুদ রায়ের বাড়ি সংলগ্ন অরবিন্দপল্লী এলাকা থেকে কয়েকটি পথ কুকুর ও বেশকিছু পাখির মৃতদেহ উদ্ধার হয়। এলাকার মানুষজন প্রথমে একটি কুকুরকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরবর্তীতে আরও তিনটি কুকুর এবং প্রচুর পরিমানে পাখির মৃতদেহ রাস্তার পাশে পড়ে থাকতে দেখা যায়। মুহুর্তের মধ্যে এলাকায় প্রচুর মানুষের ভিড় জমে যায়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে ধূপগুড়ির পশুপ্রেমী সংগঠন অ্যানিমেল লার্ভাস। তাঁরা অসুস্থ কুকুরগুলিকে উদ্ধার করে নিয়ে যাওয়ার পাশাপাশি মৃত কুকুর ও পাখির মৃতদেহ দেহগুলিকেও নিয়ে যায়। খবর যায় পুলিশের কাছেও। সম্প্রতি ধূপগুড়িতে দুষ্কৃতীদের উপদ্রব বেড়েছে। এই কাজ তারা করেছে কিনা তা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে।

এদিনের ঘটনার জেরে বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায় জানান, ‘আমাদের পাড়াতে ২০ থেকে ২৫টি কুকুরের দল আছে যারা রাতে এলাকা পাহারা দেয়। রাতের অন্ধকারে কে বা কারা খাবারের সঙ্গে কীটনাশক মিশিয়ে কুংগুলোকে খাইয়ে মেরে ফেলতে চেয়েছে। সেই খাবার পাখিরাও খেয়েছে। ফলে তারাও মারা গেছে। আমি পুলিশকে বিষয়টি খতিয়ে দেখতে বলেছি।’ অন্যদিকে পশুপ্রেমী সংগঠনের তরফে অনিকেত চক্রবর্তী জানিয়েছেন, ‘বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এই অবলা প্রাণীদের রাতের অন্ধকারে খাবারের সঙ্গে কীটনাশক খাইয়ে মেরে ফেলার চক্রান্ত করেছে কেউ বা কারা। তাদের চিহ্নিত করে শাস্তির দাবি জানানো হয়েছে পুলিশের কাছে।’ 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

অভিষেকের সভার আগেই হুগলির পান্ডুয়ায় বোমা বিস্ফোরণ, নিহত ১ কিশোর  

বীরভূমের পুনরাবৃত্তি হতে পারে ঝাড়গ্রামেও, সঙ্কটে বিজেপি প্রার্থী

সিরিয়াল পোস্ট অফিস চুরির গ্যাংকে পাকড়াও করল হাবড়া পুলিশ

নবদ্বীপে ভাগীরথী নদীতে স্নান করতে নেমে মর্মান্তিক মৃত্যু ছাত্রের

অসুস্থ মেয়েকে চিকিৎসার জন্য গাড়িতে করে হাসপাতালে পাঠালেন তৃণমূল প্রার্থী কালীপদ সরেন

ধুপগুড়িতে খেলার মাঠ বন্ধ করে দেওয়ায় জাতীয় সড়ক অবরোধ খেলোয়াড়দের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর