এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

শান্তিপুর উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হলেন রাজু পাল

নিজস্ব প্রতিনিধি: গতকালই প্রদেশ কংগ্রেসের তরফে সিদ্ধান্ত হয়ে গিয়েছিল শান্তিপুর আসনে ভোটে লড়ার কথা। আজ তাতে সিলমোহর দিলেন কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধি। এরই সঙ্গে প্রদেশের তরফে পাঠানো নামেও সিলমোহর দিয়েছেন সোনিয়া গান্ধি। আর সেই সিলমোহরের জোরে শান্তিপুরের উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হলেন শ্রী রাজু পাল। আজ রাতেই দিল্লি হাইমকম্যান্ড থেকে গ্রিন সিগন্যাল এসেছে রাজ্য নেতাদের কাছে।

অতএব ত্রিমুখী লড়াইয়ে শান্তিপুরে উপনির্বাচনে অনুষ্ঠিত হবে আগামী ৩০ অক্টোবর। গত বুধবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী রাজ্যের সমস্ত নেতৃত্ব ও সংশ্লিষ্ট জেলা নেতৃত্বের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে ৩০ তারিখের উপনির্বাচন নিয়ে কিছু সিদ্ধান্ত নেন। সেখানে স্পষ্টই জানানো হয়, বামেদের সঙ্গে সমঝোতা ছিল যে আসনে অর্থাৎ দিনহাটা, খড়দা ও গোসাবায় প্রার্থী দেবে না কংগ্রেস। একুশের নির্বাচনের জোটের কথা মাথায় রেখেই শান্তিপুর বাদে বাকি আসনে প্রার্থী দেওয়ার কথা ভাবেনি কংগ্রেস। অর্থাৎ কংগ্রেসের তরফে ফের একবার জোটের জন্য রাস্তা খোলা রাখা হয়েছে বামেদের কাছে। যদিও আগামী ৩০ সেপ্টেম্বরের উপনির্বাচন নিয়ে স্পিকটি নট বাম শিবির। এর মাঝেই দিল্লিতে শান্তিপুরের জন্য প্রার্থীর নাম পাঠান অধীর-মান্নানরা। যাতে সিলমোহর দিয়েছেন সোনিয়া গান্ধি।

একুশের ভোটে ধরাশায়ী রেজাল্ট ও ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়ানো বামেদের প্রার্থীকে কংগ্রেসের তরফে কোনও সমর্থন দেওয়া হয়নি। সেই অভিযোগে জোটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্নচিহ্ন তুলে দেয়। কিন্তু কংগ্রেসের তরফে বারবার সিপিএমের রাজ্য নেতৃত্বকে জানানো হয় ভবানীপুরের ইস্যু পুরোটাই দিল্লির নির্দেশে হয়েছে। তাই আগামী ৩০ অক্টোবরের উপনির্বাচনে শান্তিপুর বাদে বাকি আসন বামেদের ছেড়ে জোটের ভবিষ্যৎ টিকিয়ে রাখতেই বার্তা দেন অধীর বাবুরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বাড়ছে উদ্বেগ, বঙ্গে করোনার নতুন প্রজাতিতে আক্রান্ত ৩০

মিতালীকে সামনে রেখেই আরামবাগ জয়ের ছক তৃণমূলের

ভোটের আগে এগরা থেকে উদ্ধার হাঁড়ি ভর্তি বোমা, এলাকায় চাঞ্চল্য

চোরাশিকারিদের হামলায় সুন্দরবনে মৃত্যু বন রক্ষীর

হান্নানের উলুবেড়িয়ায় এখন সুলতান-সাজদার লড়াই, জয় শুধুই সময়ের অপেক্ষা মাত্র

লকেট রচনা দ্বৈরথের আড়ালে লুকিয়ে কৃষি-শিল্পের বিবাদ, সাক্ষী সিঙ্গুর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর