এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

নেওয়া হচ্ছে অতিরিক্ত টাকা, বিল না দেওয়ার অভিযোগ আইআরসিটিসি-র বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি: নির্ধারিত দামের থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠল রেলের খাবার সরবরাহকারী সংস্থা আইআরসিটিসি-র বিরুদ্ধে। একইসঙ্গে খবার কেনার পর বিল না দেওয়ার অভিযোগ উঠল সংস্থার বিরুদ্ধে। সম্প্রতি এমনই অভিযোগ এনেছেন এক যাত্রী। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে আইআরসিটিসি সংস্থার অভ্যন্তরে। ইতিমধ্যে সংস্থার বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়ে অভিযোগকারীর কাছ থেকে নেওয়া বেশি টাকা ফেরত দেওয়া হয়েছে।

হাওড়ার বাসিন্দা সৌভিক সেনগুপ্ত সম্প্রতি আজমের-শিয়ালদহ এক্সপ্রেসে সওয়ারি হয়েছিলেন। সেই ট্রেনে সফর চলাকালীন তিনি খাবারের অর্ডারের করেছিলেন। সপরিবার ধানবাদ থেকে ওই ট্রেনে কলকাতায় ফিরছিলেন তিনি। অভিযোগ, আইআরসিটিসি-র প্যান্ট্রি কারের কর্মীরা খাবার দিয়ে সেই খাবারের বিল দিচ্ছেন না। সঙ্গে টাকাও চাওয়া হচ্ছে। অনেক সময় বিল পেলে দেখা যাচ্ছে, হয় সেই বিলে উল্লিখিত প্রতিটা পদ দেওয়া হয়নি, না হলে নির্ধারিত দামের থেকে অতিরিক্ত টাকা নেওয়া হয়েছে।

সৌভিক সেনগুপ্তের অভিযোগ, ট্রেনে আইআরসিটিসি-র প্যান্ট্রির কর্মীর কাছে দু’টো ‘এগ মিল’ আর দু’টো ‘চিকেন মিল’ চান তিনি। এর পর তাঁকে খাবার দেওয়া হয়। খাবারের দাম বাবদ সৌভিকের কাছ থেকে ৫৬০ টাকা নেওয়া হয়। কিন্তু বিনিময়ে কোনও বিল দেননি ওই কর্মী। আইআরসিটিসি-র প্যান্ট্রির ওই কর্মীর কাছে বিল চাইলে পরে দেবেন বলে জানান। কিন্তু বেশ কিছুক্ষণ হয়ে গেলেও তাঁকে না বিল দেওয়ায় অবশেষে গোটা বিষটি জানিয়ে ‘রেলওয়ে সেবা’-র টুইটার হ্যান্ডলকে ট্যাগ করে টুইট করেন সৌভিক। আর এর পর ঘটে চাঞ্চল্যকর ঘটনা। টুইট করার কিছুক্ষণ পর এক ব্যক্তি আইআরসিটিসি-র ম্যানেজার পরিচয় দিয়ে তাঁকে ফোন করেন। এর পর সৌভিকের কাছে এসে তিনি জানান তাঁকে খাবারের বিল এনে দেবেন এবং পরিবর্তে সৌভিক যেন নিজের অভিযোগ তুলে নেন। ওই ব্যক্তি সৌভিককে আরও জানান, শিয়ালদা নেমে সামনের দিকে এগিয়ে এলেই তিনি প্যান্ট্রি কারের সামনে থেকে তাঁকে বিল দিয়ে দেবেন। এর পর ট্রেনটি শিয়ালদা স্টেশনে ঢুকতে ওই ব্যক্তি সৌভিককে বিলের সঙ্গে ১২০ টাকাও ফেরত দেন। এই ১২০ টাকা সৌভিকের কাছ থেকে অতিরিক্ত নেওয়া হয়েছিল বলে জানান ওই ব্যক্তি। হাওড়ার বাসিন্দা সৌভিকের আরও অভিযোগ ‘আইআরসিটিসি-র খাদ্যতালিকা অনুযায়ী ‘এগ মিল’ ও ‘চিকেন মিল’-এর সঙ্গে রুটি বা পরোটা এবং দই দেওয়ার কথা। কিন্তু আমাদের এর মধ্যে কিছুই দেওয়া হয়নি। আমাদের ২৫ টাকা দিয়ে দই কিনতে হয়েছিল।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

শ্লীলতাহানির অভিযোগ: রাজভবনের কর্মীদের মুখ বন্ধের নির্দেশ রাজ্যপালের

সম্পত্তি হাতাতে ভাইকে পিটিয়ে খুন, নিউটাউনের বাড়ি থেকে উদ্ধার মৃতদেহ

‘সন্দেশখালি বিজেপি করেছে, সিপিএম আর কংগ্রেস ধুনো দিয়েছে’, দাবি কুণালের

সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনছেন না কেন, রাজ্যপালকে নিশানা অভিষেকের

বিজেপির বিজ্ঞাপনের বিরুদ্ধে কমিশনে নালিশ দেশ বাঁচাও গণমঞ্চের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর