এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কালবৈশাখীতে লন্ডভন্ড মালদহ ও দক্ষিণ দিনাজপুর, ব্যাপক ক্ষতি কৃষিক্ষেত্রে

নিজস্ব প্রতিনিধি: কালবৈশাখীর দাপটে লন্ডভন্ড মালদহ ও দক্ষিণ দিনাজপুর জেলার বহু এলাকা। শুক্রবার রাতের এই ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে একাধিক বাড়ি, বিদ্যুতের খুঁটি ও গাছপালা। ক্ষতি হয়েছে কৃষিক্ষেত্রেও।

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট এবং মালদহ জেলার বিভিন্ন এলাকায় শুক্রবার রাতে ব্যাপক ঝড়বৃষ্টির জেরে তছনছ হয়ে গিয়েছে গোটা এলাকা৷এদিন কালবৈশাখীর দাপটে প্রকাণ্ড বটগাছ উপড়ে পড়ে বালুরঘাটের হাসপাতাল মোড় এলাকায়। যার জেরে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে। ঝড়ের শক্তিতে বালুরঘাট সহ আশপাশের বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে। ফলে ব্যাহত হয় বিদ্যুৎ পরিষেবা। ক্ষয়ক্ষতি হয়েছে বহু বাড়িঘরের। চাল উড়ে গিয়েছে একাধিক বাড়ির। ঝড়ের দাপটে ক্ষয়ক্ষতির পরিমাণ সরেজমিনে খতিয়ে দেখতে এলাকায় ঘোরেন বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক কুমার মিত্র, ভাইস চেয়ারম্যান প্রদীপ্ত চক্রবর্তী সহ অন্যান্যরা। ঝড় থামার পর তৎপরতার সঙ্গে শুরু হয় গাছ কাটার কাজ। ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলেন বিজেপির যুব মোর্চার রাজ্য সম্পাদক অভিষেক সেনগুপ্তও। শুক্রবার রাতে এই ঝড়ের জেরে গোটা এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। কালবৈশাখীর তাণ্ডবে দক্ষিণ দিনাজপুর জেলায় কত ক্ষয়ক্ষতি হয়েছে, সেই পরিসংখ্যান জানা যায়নি। ঝড়ে কোনও রকম হতাহতের খবর মেলেনি।

অন্যদিকে এদিন মালদহ জেলায় কালবৈশাখীর দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে একটি বেসরকারি স্কুল সহ বেশ কয়েকটি বাড়ি, দোকান ঘর। শুক্রবার রাত আটটা নাগাদ মালদা জেলার ইংলিশ বাজার ব্লকের সাতটারি গ্রামে ঝড়ের দাপটে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। মালদহ জেলায় এই ঝড়ের ফলে প্রায় কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। সাতটারি বাজারে অবস্থিত সবজির দোকান, মোবাইলের দোকান, সেলুনের দোকান এবং একটি বেসরকারি স্কুলের সমস্ত সামগ্রী নষ্ট হয়ে গিয়েছে এই ঝড়ের দাপটে বলে জানা গিয়েছে। অন্যদিকে ঝড়ে হওয়া ক্ষয়ক্ষতি সামাল দিতে রাজ্য সরকারের কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন গ্রামবাসীরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘এখন থেকে আমি আর মোদিবাবুর নাম নেব না, বড্ড মিথ্যে কথা বলেন’

বয়ফ্রেন্ডের সঙ্গে দেখা করেই মৃত্যু মাধ্যমিক উত্তীর্ণ  ছাত্রীর

তেহট্টে বিজেপিকে কাঠগড়ায় তুলে মহুয়ার হয়ে ব্যাটন ধরলেন মমতা

IAS, IPS অফিসারদের ফোন করে চাপ বিজেপি হয়ে কাজ করার জন্য, বিস্ফোরক অভিযোগ মমতার

হাওড়ার বাঁকড়ায় পঞ্চায়েত অফিসে চলল গুলি, নামল র‍্যাফ

রেজাল্ট ভালো হবে না এই আশঙ্কা করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা মাধ্যমিক পরীক্ষার্থীর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর