এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

গ্রুপ ডি পদে সরাসরি কর্মী নিয়োগ করবে না রাজ্য, মন্ত্রিসভায় সিদ্ধান্ত

নিজস্ব প্রতিনিধি:  গ্রুপ ডি (GROUP D) পদে কর্মী নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত নিল রাজ্যের মন্ত্রিসভা (CABINET)। অবলুপ্ত করা হল রাজ্যের গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড (RECRUITMENT BOARD)। জানা গিয়েছে, এবার থেকে সরাসরি কর্মী নিয়োগ করবে না রাজ্য। তা করবে স্টাফ সিলেকশন কমিশন (SSC)। মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আশাকর্মীদের জন্য নতুন পদ নিয়ে। ২ হাজার ৫০০ টি নতুন পদ তৈরি করা হয়েছে আশাকর্মীদের জন্য।

বিধানসভায় আইন পাশ করে তৈরি করা হয়েছিল গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড। ২০১৫ সালের নভেম্বরে এই বোর্ড তৈরি করা হয়। ২০১৭ সালে হয়েছিল চাকরির পরীক্ষা। ২৫ লক্ষ চাকরিপ্রার্থী পরীক্ষা দিয়েছিলেন। নির্বাচন হয়েছিল কম্পিউটারে খাতা দেখার মাধ্যমে। শূন্যপদ ছিল ৬ হাজার। নিয়োগ হয়েছিল ৫ হাজার ৫০০ টি পদে। সংরক্ষিত ৫০০ পদ। তবে সেইসব পদে পাওয়া যায়নি উপযুক্ত প্রার্থী।

আরও স্বচ্ছ নিয়োগের জন্যই এই সুদ্ধান্ত নিয়েছে রাজ্য। মন্ত্রিসভার এই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আশাকর্মীদের জন্য ২ হাজার ৫০০ টি নতুন পদ তৈরি।

উল্লেখ্য, মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য পদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্য, কৃষি, প্রাণী এবং মৎস্য বিজ্ঞানের বিশ্ববিদ্যালয় গুলিরও আচার্য মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, রাজ্য সরকারের সাহায্য প্রাপ্ত  বিশ্ববিদ্যালয় গুলির আচার্য পদেও রাজ্যের মুখ্যমন্ত্রী। সোমবার এই সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে আর রাজ্যপাল নয়, এবার থেকে এই পদের দায়িত্বে থাকবেন মুখ্যমন্ত্রী। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলির পরিদর্শক এতদিন পর্যন্ত ছিলেন রাজ্যপাল। এবার থেকে সেই দায়িত্ব সামলাবেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কৃষ্ণনগরের দর্জি তাক লাগিয়ে দিলেন ১৪৪ বর্গফুটের লুডো তৈরি করে

তাপপ্রবাহের দুপুরে ঝাড়গ্রামের রেস্তোরাঁতে ভয়ংকর আগুন ,দুটি মোটরসাইকেল ভস্মীভূত

সন্দেশখালির পলাতক টোটো চালক আবু তালেব মোল্লা কি বিদেশী অস্ত্র পাচারের এজেন্ট? উত্তর খুঁজছে সিবিআই

সিটি সেন্টারে ভোটদানে উৎসাহ প্রদান প্রশাসনের, তৈরি সেলফি জোন

ঘাটালে প্রচারে যেতে কাঞ্চনকে অনুরোধ দেবের

রবিবার কলকাতা তেঁতে পুড়ে যাবে, উত্তরবঙ্গের তিন জেলায় ঝড় -বৃষ্টির পূর্বাভাস

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর