এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

‘শেষ গানের রেকর্ডিংয়ে এসে কে কে যেন বিদায় জানিয়ে গেল ‘- গুলজার

নিজস্ব প্রতিনিধিঃ অবশেষে সোমবার মুক্তি পেল কে কে-এর শেষ রেকর্ড করা গান। সৃজিত মুখোপাধ্যায়ের আসন্ন হিন্দি চলচ্চিত্র ‘শেরদিল দ্য পিলিভিট সাগা’র গান, ‘ধূপ পানি বাহনে দে’। বিখ্যাত গীতিকার গুলজার সাহাবের কথায় এবং শান্তনু মৈত্রর সুরে গানটি গেয়েছেন কে কে। ‘শেরদিল দ্য পিলিভিট সাগা’র প্রথম গান।  আসলে

এই গানের মধ্যে দিয়েই পরিবেশ সংরক্ষণের একটি মর্মস্পর্শী বার্তা দিয়েছেন নির্মাতারা। প্রবীণ গুলজার তাঁর লেখণীর মাধ্যমে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন প্রকৃতির সৌন্দর্য্যের কথা। আর এই গানটি প্রকাশ পাওয়ার পরেই ভক্তরা আবেগপ্রবণ হয়ে পড়েছেন, কারণ এটি কে কে-র গাওয়া শেষ গান। গানটি ইউটিউবে প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই ভক্তরা শোক প্রকাশ করেছেন। কেউ কেউ বলেছেন, “তাঁর কণ্ঠস্বর যে স্বস্তি দেয়। বিশ্বাস করা কঠিন যে, আমরা তাঁর কাছ থেকে আর কোনও নতুন গান পাব না।” আরেকটি মন্তব্যে লেখা ছিল, “কেকে স্যার আমাদের হৃদয়ে চিরকাল থাকবেন।” অন্য একজন ভক্ত মন্তব্য করেছেন, “কোন কথা নেই, আমার হৃদয় ভারী হয়ে গিয়েছে, জানি না তা ভাষায় কী করে প্রকাশ করব। একই কণ্ঠ এবং একই শক্তি নিয়ে ফিরে আসুন। ততক্ষণ পর্যন্ত আমরা আপনার গান রিওয়াইন্ড করেই যাব।”

গত ৩১ মে কলকাতার বুকেই মারা গিয়েছেন কেকে। কলকাতার দুটি কলেজে লাইভ কনসার্ট করতে এসেছিলেন তিনি। কিন্তু শো শেষে আচমকাই ম্যাসিভ হার্ট অ্যাটাকে আক্রান্ত হন তিনি। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। নজরুল মঞ্চে শেষ শো করে গেলেন তিনি। তাঁর মৃত্যুতে তোলপাড় গোটা দেশ। তরুণ প্রজন্মের কাছে কে কে-র গানগুলি যেন চিরকাল মনে রয়ে যাবে। তাঁর স্মৃতি হিসাবে কন্ঠ কয়েক প্রজন্মের মানুষের কাছে অমর থাকবে।

 

এমনকী কে কে-এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এই গানের নির্মাতারা। গুলজার বলেছেন, এই গানটির রেকর্ডিংয়ের সময়, কেকে তাঁর বহু পুরোনো গান, ‘মাচিস’ এর ‘ছোড় আয়ে হাম’ গানটি গেয়েছিলেন। সেই ভিডিও বেশকিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ঘুএর ফিরে আসছে। সেখানে দেখা যাচ্ছে বরাবরের মত দক্ষতার সঙ্গে গান গাইছেন কে কে। গানের শেষে তুখোড় শিস দিচ্ছেন। আর গুলজার সাহাব তাঁর শিশ্যের এমন কাজ দেখে বলছেন, ”ক্যায়া বাত”। 

উল্লেখ্য, এই গানটির মাধ্যমেই বলিউডে অভিষেক হয়েছিল কে কে-এর। এমনকী তিনি আরও বলেন, সৃজিত তাঁর অনেক উপকার করেছে, তাঁর জন্যই কেকে-র সঙ্গে বহু বছর পর তাঁর দেখা হল। কে কে যখন শেরদিলের জন্য গানটি গাইতে আসেন, তখন তাঁর মন আনন্দে ভরে গিয়েছিল। এটি ভেবে লজ্জা লাগছে যে, এই শেষ গানটিই কে কে-র শেষ গান হিসেবে বিবেচিত হল, যেন এই গানটি গাইতে এসেই সে বিদায় জানিয়ে গেলেন গুলজার সাহাবকে। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সম্পত্তি সংক্রান্ত বিরোধের জেরে তেলঙ্গানা হাইকোর্টে দ্বারস্থ NTR জুনিয়র

শীঘ্রই বিয়ে করতে চলেছেন প্রভাস, ইনস্টাগ্রামে ইঙ্গিতপূর্ণ পোস্ট

টলিপাড়ায় ফের শোকের ছায়া, গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী উঠতি অভিনেত্রী

ভিকিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বিশেষ পোস্ট ক্যাটরিনার, গর্ভাবস্থার ইঙ্গিত

তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের হয়ে প্রচারে নামলেন বনি সেনগুপ্ত

ভাঙা হাত নিয়েই কানের রেড কার্পেটে হাঁটলেন ঐশ্বর্য, অবাক হয়ে দেখল বিশ্ববাসী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর