এই মুহূর্তে

প্রার্থীপদ ফিরে পেতে আবেদন হিরো আলম-সহ ৫৬১ প্রার্থীর

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে লড়াই করার জন্য প্রার্থীপদ ফিরে পেতে নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়েছেন ৫৬১ প্রার্থী। তাদের মধ্যে অন্যতম সোশ্যাল মিডিয়ার সুবাদে জনপ্রিয় হয়ে ওঠা হিরো আলম। আগামিকাল রবিবার থেকে ওই ৫৬১ প্রার্থীর আবেদন খতিয়ে দেখে তাঁদের মনোনয়নপত্র বৈধ ঘোষণার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। ৩০০টি আসনে বিভিন্ন দল ও নির্দল প্রার্থী হিসাবে মোট ২ হাজার ৭৬১টি আবেদন জমা পড়েছিল। তার মধ্যে ঝাড়াই বাছাইয়ের সময়ে ৭৩১টি মনোনয়নপত্র বাতিল করে দিয়েছিলেন রিটার্নিং আধিকারিকরা। ১,৯৮৫ জনের মনোনয়নপত্র বৈধ বলে জানানো হয়েছিল।

রিটার্নিং আধিকারিকদের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সরাসরি নির্বাচন কমিশনের কাছে আপিল জানানোর সুযোগ দেওয়া হয়েছিল মনোনয়নপত্র বাতিল হয়ে যাওয়া প্রার্থীদের। গত ৪ ডিসেম্বর থেকে শুরু হয়েছিল আপিল জানানো প্রক্রিয়া।  শনিবারই সময়সীমা শেষ হয়েছে। শেষ দিনে ১৩১টি আবেদন জমা পড়েছে। নির্বাচন কমিশনের সচিব অশোক দেবনাথ শনিবার জানিয়েছেন, ‘মোট ৫৬১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র বৈধ হিসাবে ঘোষণার আর্জি জানিয়ে আবেদন জানিয়েছেন। আগামিকাল রবিবার থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ওই আবেদনের নিষ্পত্তি ঘটানো হবে। ১৭ ডিসেম্বর প্রার্থীপদ প্রত্যাহারের শেষ দিন। ১৮ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ হবে। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।’ নির্বাচন কমিশন মনোনয়ন পত্র বৈধ ঘোষণার আর্জি খারিজ করে দিলেও  প্রার্থীদের আদালতে যাওয়ার সুযোগ থাকছে।’

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

বিয়ে করতে এসে আই ফোন খোয়ালেন তরুণী

ফের বাংলাদেশের সিনেমায় অভিনয় করছেন টলিউড অভিনেত্রী ইধিকা

চিনি-আটার দাম অগ্নিমূল্য, মজুতকারীদের গণধোলাইয়ের নিদান শেখ হাসিনার

ডিভোর্স তো দূর, বরং মাহিকে ভালবাসায় ভরিয়ে দিলেন রকিব, ব্যাপারটা কী?

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেও নেই সাকিব

শ্রীলঙ্কার মতোই সঙ্কটে বাংলাদেশ, চিনির কেজি ১৬০ টাকা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর