এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সিমলার থেকেও শীতলতম দিল্লি, তাপমাত্রা নামলো ৪.৯ ডিগ্রিতে

নিজস্ব প্রতিনিধিঃ প্রবল শৈত্যপ্রবাহের কবলে উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকা। তীব্র ঠাণ্ডায় কাঁপছে দিল্লি, পঞ্জাব, উত্তরপ্রদেশ। শুক্রবার দিল্লিতে পাঁচ ডিগ্রির নিচে নেমে গেল তাপমাত্রা । বর্তমানে এটিই এই মরসুমের শীতলতম দিন। ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার দিল্লির তাপমাত্রা ৪.৯ ডিগ্রি সেলসিয়াস। শুধু তাই নয় এদিন সিমলার থেকে দিল্লির তাপমাত্রা অনেকটাই কম। সিমলায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ৬.৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪.১ ডিগ্রি সেলসিয়াস এবং শিমলায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে কয়েক দিন ধরে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে অনেকটাই কম। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭.৪ ডিগ্রি সেলসিয়াস, মঙ্গলবার ৬.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সোমবার ৬.৫ ডিগ্রি সেলসিয়াস।

তবে দিল্লিতে ঠাণ্ডা পড়লেও বাড়ছে বায়ু দূষণের মাত্রা। তাই সকাল হতেই ঘন কুয়াশায় ঢাকছে রাজধানী দিল্লি।  এদিন দিল্লির এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) ২৫০ এর ওপরে। যা বায়ুদূষণের বিপদজনক মাত্রায় পড়ে। যা নিয়ে বেশ চিন্তায় পড়েছে পরিবেশবিদরা।

আবহাওয়া দফতর জানিয়েছে শুক্রবার  উত্তর ও উত্তর-পূর্ব ভারতের বেশ কয়েকটি অঞ্চলে ঘন কুয়াশা থাকার জন্য দৃশ্যমানতা  কমছে। এছাড়াও পাঞ্জাব, উত্তর প্রদেশ, বিহার, আসাম, মেঘালয় এবং ত্রিপুরার বিচ্ছিন্ন এলাকায় ঘন কুয়াশা পড়তে দেখা গিয়েছে। আইএমডি আগামী পাঁচ দিনের জন্য দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে ঘন কুয়াশা এবং দৃশ্যমানতা কম থাকার পূর্বাভাস দিয়েছে।  ঘন কুয়াশার জেরে ব্যাহত হচ্ছে  যান চলাচল।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

শেষ দফায় ৫৭ আসনে ভোট, ‘পরীক্ষায়’ বসছেন মোদি-চান্নি-মিশা ভারতীরা

সপ্তম দফায় ৩৯ কেন্দ্রে ‘লাল সতর্কতা’, তালিকায় মোদির বারাণসী-ও

ভোট সপ্তমীর সবচেয়ে ধনী ও গরিব প্রার্থীদের চিনে নিন

গান্ধিজিকে নিয়ে কু‍ৎসিত মন্তব্য, মোদির বিরুদ্ধে থানায় অভিযোগ জাতীয় পুরস্কার জয়ী পরিচালকের

গোপনাঙ্গে সোনা লুকিয়ে পাচার করতে গিয়ে ধরা পড়লেন বিমান সেবিকা

কন্যাকুমারীর বিবেকানন্দ রকে ৪৫ ঘন্টার ধ্যানে বসলেন মোদি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর