এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

‘বাবা পিয়ানো বাজিয়ে গান গাইতেন, আর তা শুনে তুলে নিত অনুপ’: সত্যজিৎ-পুত্র

নিজস্ব প্রতিনিধি: থেমে গেল সুর! আর কেউ গাইবে না ‘ভূতের রাজা দিল বর’, ‘আহা কী আনন্দ আকাশে বাতাসে’। মারা গেলেন বাংলার বিশিষ্ট সঙ্গীত শিল্পী অনুপ ঘোষাল। তাঁর মৃত্যুতে কাঁদছে গোটা বাংলা। তাঁর অমূল্য স্মৃতিগুলি যেন কখনই যাবে না হারিয়ে। যতদিন মানুষের মনে যতদিন ‘গুপি গাইন বাঘা বাঈন’-এর কদর্য থাকবে ততদিন অনুপ ঘোষালও আমাদের মধ্যে রয়ে যাবেন। তবে যার মগজ থেকে বেরিয়েছে এই সমস্ত ইউনিক প্রতিভাগুলি, তাঁকে কোনও মূল্যই দেয়নি ইন্ডাস্ট্রির লোকজন। মাঝে কয়েক বছর তিনি রাজনীতির সঙ্গেও জুড়ে গিয়েছিলেন। শেষ বয়সে উত্তরপাড়ার বিধায়ক হয়েছিলেন। তবে ইন্ডাস্ট্রিতে তিনি তেমন মর্যাদা না পেলেও রায় বাড়িতে নিত্য যাতায়াত ছিল অনুপ ঘোষালের।

ছোট থেকেই কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায় এবং তাঁর স্ত্রী বিজয়া রায়ের প্রিয় পাত্র ছিলেন তিনি। আজ রায় পরিবার হারাল তাঁদের প্রিয় পাত্রকে। এ দিন দুপুর ১.৩০টা নাগাদ দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে মারা যান গায়ক। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ রায় পরিবার। সত্যজিৎ-পুত্র পরিচালক সন্দীপ রায় ছোট থেকেই অনুপ ঘোষালকে তাঁদের বাড়িতে দেখেছেন। তাই তাঁর বিষয়ে একটু বেশিই জ্ঞানী সন্দীপ রায়। এদিন একটি বেসরকারি সংবাদ মাধ্যমেকে সন্দীপ শিল্পীর বিষয়ে একাধিক তথ্য তুলে ধরলেন পরিচালক।

তাঁর কথায়, “আমাদের তো পারিবারিক সম্পর্ক। ছোট থেকে আমাদের বাড়িতে আসা যাওয়া ছিল তাঁর। বাবা (সত্যজিৎ রায়) যখন ‘গুপি গাইন বাঘা বাইন’ তৈরি করছেন, সে সময় নতুন কণ্ঠ খুঁজছিলেন। তখন আমার মা-ই বলেছিলেন, বাড়ির ছেলে থাকতে অন্য কাউকে নেবে কেন? ওঁর মেয়েরাও আমাদের বাড়িতে যাতায়াত করত। ‘হীরক রাজার দেশে’র জন্যে পিয়ানো বাজিয়ে গান গাইতেন বাবা। সেই গান সঙ্গে সঙ্গে তুলে নিতেন অনুপ।” না থেমে তিনি আরও বলেন, “উনি নজরুল বিশেষজ্ঞ ছিলেন। খুব আড্ডাবাজ মানুষ ছিলেন। নিজেই সব সময় যোগাযোগ রাখার চেষ্টা করতেন। আমার সঙ্গে অনেক সময় কথা না হলেও পরিবারের সকলের সঙ্গে কথা হত। ওঁকে গান রেকর্ড করতেও দেখেছি। আর সে সময় গানের রেকর্ডিং মানে একেবারে অন্য রকম। ওঁর গান বাবার প্রিয় ছিল বলেই তো বার বার সেই কণ্ঠ শোনা গিয়েছে বাবার ছবিতে।” গায়কের শেষকৃত্যের বিষয়ে এখনও পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি। শুধু সময়ের অপেক্ষা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘ডান্স দিওয়ানে’-র মঞ্চে ২৭ বছরের স্মৃতি তাজা করলেন মাধুরী-করিশ্মা

আবির বা যীশু নয়, ‘সারেগামাপা’র নয়া সিজনের দায়িত্বে অন্য কেউ, কে তিনি?

বিরতি ছাড়াই রোজ ‘৯-৫’ টার ডিউটি, গাড়িতেই লাঞ্চ, হঠাৎ এমন হাল কেন বিগ বি-র?

কেন অ্যাওয়ার্ড শোতে যেতে অপছন্দ আমিরের, জানালেন সুপারস্টার নিজেই

সামান্থাকে ভুলে নতুন প্রেমে মজে নাগা চৈতন্য, শোভিতাকে নিয়ে কোথায় গেলেন?

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে রিম্যান্ডে আনতে পারবে না পুলিশ, কেন?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর