এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




মিড ডে মিলে দুর্নীতির অভিযোগ রাজনৈতিক প্রতিহিংসামূলক: ব্রাত্য




নিজস্ব প্রতিনিধি: রাজ্যের মিড ডে মিলে (Mid Day Meal) ১০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের তরফে রিপোর্টেও এমন দাবি করা হয়েছে। এবার এই বিষয়ে প্রতিক্রিয়া জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। একপেশে ভাবে এই রিপোর্ট তৈরি করা হয়েছে বলে দাবি শিক্ষামন্ত্রীর।

বুধবার নিজের টুইটার হ্যান্ডেলে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) লিখেছেন, ‘জয়েন্ট রিভিউ মিশন (Joint Review Mission) রাজ্য সরকারের একমাত্র প্রতিনিধি, কুকড মিড ডে মিলের (Mid day Meal) সই ছাড়াই এই রিপোর্টটি জমা দিয়েছে। সেই রিপোর্ট যদি রাজ্য সরকারের প্রতিনিধিকে দেখানো পর্যন্ত না হয়, তাহলে জয়েন্ট রিভিউ মিশিন অর্থাৎ যৌথ পর্যালোচনা কমিটির ‘যৌথ’তা কোথায় রইল?’ রাজ্য সরকারের বক্তব্য কেন্দ্রের রিপোর্টে যথাযথভাবে স্থান পায়নি বলে অভিযোগ ব্রাত্য বসুর।

শিক্ষামন্ত্রী বিবৃতিতে আরও বলেন, ‘CAG ২০২১-২২ অর্থবর্ষ পর্যন্ত তাদের অডিট সম্পূর্ণ করেছে। যার মধ্যে এই ধরণের কোনও প্রতিক্রিয়া আমরা পাইনি। আমরা জয়েন্ট রিভিউ মিশনের রিপোর্টটা পাই বা না পাই , বিশদে এর জবাব পাঠাব।” শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ভারতের মোট ১২ কোটি ছাত্রছাত্রীদের মধ্যে ১.২ কোটি ছাত্রছাত্রী মিড ডে মিলের পরিষেবা পায়। যার অডিট রাজ্যজুড়ে করেছে CAG। কাজেই তাদের রিপোর্টের অপেক্ষায় থাকা যাক।’

উল্লেখ্য, বুধবার কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের তরফে একটি পরিসংখ্যান প্রকাশ করে দাবি করা হয়েছে, গতবছর ৬ মাসে অন্তত ১০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে রাজ্যের মিড ডে মিল প্রকল্পে। গত বছর এপ্রিল মাস থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে রাজ্য ১৬ কোটি মিড ডে মিল বেশি দেখিয়েছে বলে অভিযোগ। সেই অভিযোগের জবাব দিলেন বুধবার শিক্ষামন্ত্রী। ‘মিড ডে মিল নিয়ে কেন্দ্রের দ্বিচারী মনোভাব’ বলে উল্লেখ করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কুয়েতের বহুতলে আগুনে মৃতের সংখ্যা বেড়ে ৪৯, শোকবার্তা মমতার

রবিবার সকাল ৭টা থেকে কলকাতায় মেট্রো পরিষেবা শুরু

কৃষকবন্ধু প্রকল্পে ১.০৫ কোটি কৃষককে ২,৯০০ কোটি টাকা প্রদান রাজ্যের

শুক্রবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি এবং রবিবার থেকে টানা ৩ দিন কলকাতায় হবে ঝড়-বৃষ্টি

ভবানীপুরে ২৯ জোড়া মেয়ে ও জামাইকে বরণ করলেন মদন মিত্র ও রচনা ব্যানার্জি

চড়কাণ্ডে এবার সোহমের বিরুদ্ধে হাইকোর্টে দ্বারস্থ নিউটাউনের রেস্তরাঁর মালিক

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর