এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




কৃষিজমিতে গণ্ডার, চা-বাগানে হাতির দল




নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি:  জোড়া বিপত্তি। একদিকে জঙ্গল সংলগ্ন কৃষিজমিতে ঢুকে পড়ল একটি গণ্ডার। অন্যদিকে চা-বাগানে দাপিয়ে বেড়াল হাতির দল। তাঁদের জঙ্গলে ফেরাতে বেশ কিছুটা বেগ পেতে হয় বনকর্মীদের।

চালসা রেঞ্জের পানঝোরা জঙ্গলের ধারে কৃষি জমিতে বৃহস্পতিবার সকালে হঠাৎই একটি গণ্ডারকে দেখতে পান স্থানীয়রা। উত্তর ধূপঝোরা আজগর পাড়া সংলগ্ন ওই কৃষিজমিতে গণ্ডার দেখতে প্রচুর মানুষের ভিড়ও হয়ে যায়। খবর দেওয়া হয় বন বিভাগে। বেলার দিকে চালসা রেঞ্জের আধিকারিকরা আসে। তাঁরা গণ্ডারটিকে উদ্ধার করে নিয়ে যায়। গণ্ডারটি অসুস্থ বলে জানান তাঁরা। বন দফতরের আধিকারিকরা জানান, গণ্ডারটি দীর্ঘদিন ধরেই চাপরামারী, পানঝোরা,গরুমারা জঙ্গলে ঘোরাফেরা করে। মাঝেমধ্যেই গণ্ডারটি চাপড়ামারির নজর মিনার এলাকায় গিয়ে পর্যটকদের আনন্দ দেয়। আবার সেটি পানঝোরা জঙ্গল সংলগ্ন মূর্তি নদীর ধারে চলে আসে। তবে গণ্ডারটির ওপর সর্বদাই নজর রাখে বনকর্মীরা।

অন্যদিকে, ফের চা বাগানে আটকে পড়ল শাবক-সহ হাতির দল। বৃহস্পতিবার ভোরের দিকে বানারহাট ব্লকের পলাশবাড়ি চা বাগানে একটি শাবক-সহ মোট তিনটি হাতির একটি দলকে বাগানের এদিক-ওদিক ঘোরাফেরা করতে দেখেন শ্রমিকরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হাতি দেখতে ভীড় জমান বাগানের বাসিন্দারা। মানুষজনের ভিড় দেখে হাতির দলটি ছোটাছুটি করতে থাকলে এক ব্যক্তি পালাতে গিয়ে আহত হন। তাকে বাগানের হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিত্সার জন্য। অন্যদিকে হাতির দলটি পলাশবাড়ি থেকে চলে যায় কাঁঠালগুড়ি চা বাগানে। সেখানে ১০৩ নং সেকশনে ছায়াগাছের নীচে বিশ্রাম নিতে দেখা যায়। সেখানেও প্রচুর মানুষ ভিড় জমান হাতি দেখতে। বিন্নাগুড়ি থেকে এলিফ্যান্ট স্কোয়াডের কর্মীরা এসে বম্ব ফাটিয়ে হাতির দলটিকে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু চারদিকে মানুষজনের ভিড় থাকায় দিনভর সেখানেই আটকে রেখে নজরদারি চালানোর সিদ্ধান্ত নেন তাঁরা।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মালদার মহদীপুর আন্তর্জাতিক স্থলবন্দরের সীমান্ত দিয়ে আমদানি – রপ্তানি বন্ধ

শিব পূজোয় মাতবেন বীরভূমের বক্রেশ্বর ধামের বাসিন্দারা

গোপনে নাবালিকা মেয়ের বিয়ে,বাড়ির সামনে ধর্না অবস্থান কন্যাশ্রী ক্লাবের

কোলে সদ্যজাত শিশু,  রক্তাক্ত অবস্থায় পড়ে মা

একুশের মঞ্চে মমতার উত্তরবঙ্গ আক্ষেপ, গুরুত্ব পেলেন জগদীশ

সম্পত্তি নিয়ে বিবাদের জেরে দাদাকে খুন, পলাতক অভিযুক্ত ভাই

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর