এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অগাস্টেই আড়াই হাজার প্রধান শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হতে পারে

নিজস্ব প্রতিনিধি: এসএসসি নিয়োগে দুর্নীতি নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। তার মাঝে এবার রাজ্যের স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হতে চলেছে। আগামী ১৮ অগাস্ট এই বিষয়ে রাজ্য মন্ত্রিসভার অনুমোদন পেলে বিজ্ঞপ্তি প্রকাশ করবে স্কুল সার্ভিস কমিশন।

বাংলায় প্রায় আড়াই হাজার প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। প্রধান শিক্ষক পদে নিয়োগের পাশাপাশি নবম-দশম ও একাদশ-দ্বাদশের নিয়োগের বিধিও এসএসসি’র তরফে প্রায় প্রস্তুত হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। সূত্রের খবর, আগামী ১৮ অগাস্ট বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। সেই বৈঠকে প্রধান শিক্ষক পদে নিয়োগ নিয়ে সবুজ সংকেত দেওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি রাজ্যের আইন দফতরের তরফে ইতিমধ্যে প্রধান শিক্ষক নিয়োগের বিধিতে সম্মতি দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। সম্মতি মিলেছে অর্থ দফতরের তরফেও। এবার অপেক্ষা শুধু মন্ত্রিসভার সম্মতির। তা নিশ্চিত হলে আড়াই হাজার পদে প্রধান শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করবে স্কুল সার্ভিস কমিশন (School Service Commission)।

রাজ্য সরকার কলকাতা হাইকোর্টে জানিয়েছিল, রাজ্যের বিভিন্ন স্কুলে নবম-দশম ও একাদশ-দ্বাদশ মিলিয়ে প্রায় কুড়ি হাজার শিক্ষকের শূন্যপদ তৈরি হয়েছে। সেই পদগুলিতে শিক্ষক নিয়োগ নিয়ে নতুন বিধি প্রায় চূড়ান্ত করে ফেলেছে রাজ্যের শিক্ষা দফতর। এই বিধিতে রাজ্য আইন দফতরের অনুমোদন পেলে তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠানো হবে। প্রধান শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে তারপর রাজ্য শিক্ষা দফতরের তরফে নবম-দশম ও একাদশ-দ্বাদশেও শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করবে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

লক্ষ্মীর ভান্ডার বন্ধ হলে হাতা- খুন্তির লড়াই, হুঁশিয়ারি মমতার

মালদায় পুলিশি অভিযানে উদ্ধার ২৮ কোটির মাদক, ৩২ লাখ টাকা, গ্রেফতার ১

মহিলাদের অপমান করেছে বিজেপি, সন্দেশখালি নিয়ে সুর চড়ালেন অভিষেক

কনে যাত্রী নিয়ে যাওয়ার পথে শিলিগুড়িতে গাড়ি উল্টে মৃত্যু দু’জনের,আহত অন্তত ২৮

বহরমপুরের কিছু বুথে পুনরায় ভোটের দাবি কংগ্রেসের

বাইরে থেকে ইন্ডিয়া জোটকে সমর্থন, জানালেন মমতা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর