এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সন্ধের পর লোকাল নেই দক্ষিণ-পূর্বে, অসন্তুষ্ট যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি: প্রায় ছ’মাস পর রাজ্যে সর্বসাধারণের জন্য চালু হয়ে গেল লোকাল ট্রেন পরিষেবা। কিন্তু একসঙ্গে সব ট্রেন চালানো হচ্ছে না। দক্ষিণ-পূর্ব রেলে আপাতত আপ-লাইনে ২৩টি ও ডাউন-লাইনে ২৫টি ট্রেন চালু করা হয়েছে। জানানো হয়েছে, ধাপে ধাপে বাড়ানো হবে ট্রেনের সংখ্যা। লোকাল ট্রেন চালু হওয়ার ঘোষণা শুনে হাসি ফুঁটেছিল সাধারণ মানুষের মুখে। কিন্তু নতুন টাইম টেবিল দেখে রীতিমতো হতাশ দক্ষিণ-পূর্ব রেলের লোকাল ট্রেনের যাত্রীরা। আপ হোক বা ডাউন, সন্ধের পর আর চালানো হবে না লোকাল ট্রেন।

দক্ষিণ-পূর্ব রেলে সবচেয়ে বেশি ট্রেন চলবে হাওড়া-মেদিনীপুর লাইনে। ওই রুটে আপ-লাইনে রয়েছে ৭টি ট্রেন। ২টি করে ট্রেন চালানো হবে হাওড়া-পাশকুড়া, হাওড়া-আমতা, হাওড়া-হলদিয়া, হাওড়া-খড়গপুর ও সাঁতরাগাছি-মেচেদা রুটে। একটি করে ট্রেন চালানো হবে সাঁতরাগাছি-পাশকুড়া, হাওড়া-মেচেদা, শালিমার-মেচেদা, পাশকুড়া-দিঘা, মেচেদা-দিঘা ও শালিমার-সাঁতরাগাছি রুটে। আপে মোট ২৩টি ট্রেন চললেও শেষ ট্রেন হাওড়া থেকে ছাড়বে সন্ধে ৬টা ৪০ মিনিটে। ট্রেনটি মেদিনীপুরে পৌঁছবে রাত ৯টা ৩৫ মিনিটে। হাওড়া থেকে আমতা যাওয়ার শেষ ট্রেন ছাড়বে সন্ধে ৭টা ১৫ মিনিটে। দিঘা যাওয়ার শেষ ট্রেন পাশকুড়া থেকে মিলবে সন্ধে ৭টা ৩৫ মিনিটে।

একইভাবে ডাউন লাইনেও সবচেয়ে বেশি ট্রেন চালানো হচ্ছে মেদিনীপুর-হাওড়া রুটে। ওই রুটে থাকবে ৬টি ট্রেন। তিনটি ট্রেন চলবে খড়গপুর-হাওড়া রুটে। দু’টি করে ট্রেন চলবে পাশকুড়া-হাওড়া, মেচেদা-হাওড়া, আমতা-হাওড়া, হলদিয়া-হাওড়া, সাঁতরাগাছি-শালিমার রুটে। একটি করে ট্রেন চলবে বাগনান-হাওড়া, দিঘা-পাশকুড়া, পাশকুড়া-সাঁতরাগাছি, দিঘা-মেচেদা, মেদিনীপুর-খড়গপুর ও মেচেদা-সাঁতরাগাছি রুটে। মোট ২৫টি ট্রেন চলবে ডাউনে। এক্ষেত্রেও মেদিনীপুর থেকে হাওড়ার উদ্দেশে শেষ ট্রেন ছাড়বে বিকেল ৫টা ৫৫ মিনিটে। আমতা থেকে হাওড়ার যাওয়ার শেষ ট্রেন ছাড়বে বিকেল ৫টা ২৫ মিনিটে।

নতুন টাইম টেবিল দেখে দক্ষিণ-পূর্ব রেলের যাত্রীরা বেজায় অসন্তুষ্ট। তাঁদের প্রশ্ন, সন্ধের পর যাদের অফিস ছুটি হয়, তাহলে তাঁরা কীভাবে বাড়ি ফিরবেন? অনেকের কথায়, এর চেয়ে স্টাফ স্পেশাল ট্রেনই ভালো ছিল। কারণ যখন রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ ছিল, দক্ষিণ-পূর্ব রেলও স্টাফ স্পেশাল ট্রেন চালাচ্ছিল। সেক্ষেত্রে টিকিয়াপাড়া কারশেড থেকে আপে শেষ ট্রেন ছাড়ছিল রাত ১০টার পর। কলকাতায় কাজে যাওয়া মানুষের একাংশ ওই ট্রেন ধরেই বাড়ি ফিরছিলেন, এখন তাঁদের মাথায় হাত।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

এবার দু ‘লক্ষেরও বেশি ভোটে জিতব নির্বাচনে : কাকলি ঘোষ দস্তিদার

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর