এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

১৪৫ দিনে ৪,০৮০ কিলোমিটার পরিক্রমা শেষে আজ সমাপ্ত ভারত জোড়ো যাত্রা

নিজস্ব প্রতিনিধি, শ্রীনগর: আজ সোমবার শেষ হচ্ছে রাহুল গান্ধির ভারত জোড়ো যাত্রার। দেশজুড়ে সাড়া জাগানো যাত্রার সমাপ্তি উপলক্ষে শ্রীনগরের এসকে স্টেডিয়ামে কংগ্রেসের পক্ষ থেকে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে স্বয়ং রাহুল গান্ধি ছাড়াও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে সহ দলের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন। পাশাপাশি বিরোধী দলগুলির পক্ষ থেকে একাধিক নেতাও হাজির থাকছেন। তবে তৃণমূল কংগ্রেস, সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টির কোনও প্রতিনিধি থাকছেন না। ফলে বিজেপি বিরোধী শিবিরের ঐক্যবদ্ধ চেহারা তুলে ধরা যাচ্ছে না।

গত বছরের সাতই সেপ্টেম্বর তামিলনাডুর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল রাহুল গান্ধির ভারত জোড়ো যাত্রা। গত ১৪৫ দিনে তামিলনাডু, কেরল, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ, পঞ্জাব, হিমাচল প্রদেশ ঘুরে জম্মু-কাশ্মীরের শ্রীনগরে এসে শেষ হচ্ছে যাত্রা। ১৪৫ দিনে প্রায় ৪ হাজার ৮০ কিলোমিটার পরিক্রমা করেছেন মিছিলে অংশ নেওয়া পদযাত্রীরা। যাত্রা পথে এক ডজন বড় সভার পাশাপাশি ১০০-র বেশি বৈঠক ও ১৩টি সাংবাদিক সম্মেলন করেছেন রাহুল গান্ধি।

গতকাল রবিবারই শ্রীনগরের লাল চকে পৌঁছেছে যাত্রা। লাল চকে জাতীয় পতাকা উত্তোলন করেন রাহুল গান্ধি। দীর্ঘ পদযাত্রায় সাধারণ মানুষের কাছ থেকে যে বিপুল সাড়া পেয়েছেন তাতে যে তিনি অভিভূত তাও জানিয়েছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। তাঁর কথায়, ‘যাত্রা পথে কয়েক লক্ষ মানুষের সঙ্গে দেখা করেছি, কথা বলেছি। তাঁদের কাছ থেকে সমস্যার কথা শুনেছি। আমি দেশজুড়ে যে ঘৃণা ছড়ানো হচ্ছে তার বিরুদ্ধে মানুষকে একজোট করতে যাত্রা শুরু করেছিলাম। মানুষের কাছ থেকে এত ভালবাসা, সাড়া পাবো, তা স্বপ্নেও ভাবিনি। আমার কাছে কৃতজ্ঞতা জানানোর কোনও ভাষা নেই।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভারত অর্থনৈতিকভাবে শক্তিশালী হবেই, মোদিকে কৃতিত্ব না দিয়েই দাবি চিদাম্বরমের

‘অন্য কোনও দলে যোগদান করছি না’, পদত্যাগ নিয়ে মুখ খুললেন দিল্লির কংগ্রেস প্রধান

৬০০ কোটি টাকার মাদক সহ পাকিস্তানি নৌকাকে ধরল সীমান্তরক্ষী বাহিনী

পোষ্য কুকুরের মৃত্যু শোক সহ্য করতে না পেরে আত্মঘাতী নাবালিকা

আপের প্রচারে গান নিষিদ্ধ ঘোষণা কমিশনের, সরব অতিশী

কোটিপতিদের জন্য সরকার চালান মোদি, তোপ রাহুলের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর