এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

IPL 2023: মাঠে নামার আগেই বড় ধাক্কা গুজরাত-চেন্নাইয়ের

ইন্দ্রজি‍ৎ রায়: শুধু দেশ নয়, গোটা বিশ্বের ক্রিকেট অনুরাগীরাই আইপিএল জ্বরে আক্রান্ত। আগামী ৩১ মার্চ চলতি বছরের প্রতিযোগিতার পর্দা উঠতে চলেছে। ওই দিন আমদাবাদের মোতেরা স্টেডিয়ামে প্রতিযোগিতার সবচেয়ে সফল দল চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হচ্ছে গতবারের চ্যাম্পিয়ান গুজরাত টাইটানস। কিন্তু মাঠে নামার আগেই বড়সড় ধাক্কা খেল মহেন্দ্র সিং ধোনি ও হার্দিক পাণ্ড্যর দল। কেননা, প্রথম ম্যাচে খেলতেই পারবে না দলের বেশ কয়েকজন নামী তারকা।

তাহলে খুলেই বলা যাক। গুজরাত জায়ান্টস ও চেন্নাই সুপার কিংসে ডেভিড মিলার, ডোয়েন প্রিটোরিয়াস, সিসান্ডা মাগালার মতো দক্ষীন আফ্রিকার তারকা ক্রিকেটার রয়েছেন। কিন্তু দেশের খেলা থাকায় প্রথম ম্যাচে মিলারদের আইপিএলের প্রথম ম্যাচে মাঠে নামা হচ্ছে না। আসন্ন বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে হলে নেদারল্যান্ডের বিরুদ্ধে দুটি ম্যাচেই জিততে হবে মিলারদের। ৩১ মার্চ ও ২ এপ্রিল ওই দুই ম্যাচ রয়েছে। ডাচদের বিরুদ্ধে এখনও প্রোটিয়া স্কোয়াড ঘোষণা করা হয়নি। তবে মিলাররা ডাক পাবেন বলেই মনে করা হচ্ছে।

গত বছর আইপিএল চলার মধ্যেই বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাটিতে টেস্ট সিরিজ খেলেছিল প্রোটিয়ারা। কিন্তু রাবাদা, এনগিডি, জ্যানসেন, মার্করাম এবং রাসি ভ্যানডের ডুসেনরা দেশের হয়ে খেলার পরিবর্তে আইপিএলকেই বেছে নিয়েছিলেন। ফলে এবার আর কোনও ঝুঁকি নেয়নি দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের কর্তারা। এবার ক্রিকেটারদের পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, ‘দেশের হয়েই খেলতে হবে। দেশের পরিবর্তে আইপিএলকে বেছে নিলে জাতীয় দলে খেলার সুযোগ চিরতরে হারাতে হবে।’ আর সেই হুঁশিয়ারিতে কিছুটা হলেও বিপাকে পড়েছেন ডেভিড মিলাররা।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দিল্লিকে হারিয়ে ফের জয়ের ছন্দে ফিরতে মরিয়া কেকেআর

আইপিএলের ইতিহাসে নয়া রেকর্ড গড়লেন ধোনি

আইপিএলে নয়া ২ রেকর্ড গড়লেন বিরাট কোহলি

হায়দরাবাদকে গুঁড়িয়ে জয়ী চেন্নাই সুপার কিংস

হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের জন্য ২১৩ রানের লক্ষ্যমাত্রা চেন্নাইয়ের

ঘরের মাঠে ফের হার গুজরাতের, ৯ উইকেটে জিতল বেঙ্গালুরু

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর