এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিজেপি নেতা হওয়ার সুবাদেই NCPRC-র চেয়ারম্যান পদে প্রিয়ঙ্ক কানুনগো

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: মোদি সরকারের জমানায় জাতীয় মহিলা কমিশন থেকে শিশু অধিকার রক্ষা কমিশনের মতো জাতীয় সংস্থাগুলির সম্পূর্ণ গৈরিকীকরণ করা হয়েছে। শুধুমাত্র বিজেপি ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের কট্টর ক্যাডারদেরই বেছে বেছে ওই কমিশনের শীর্ষ ও সদস্যপদে বসানো হয়েছে। আর জাতীয় সংস্থার চেয়ারপার্সন ও সদস্য হিসেবে নিরপেক্ষ ভূমিকা পালনের পরিবর্তে বিজেপি বিরোধী বিভিন্ন রাজ্য সরকারকে ছলছুতোয় বিপাকে ফেলাই প্রধান লক্ষ্য হয়ে উঠেছে তাঁদের।

গত দুদিন ধরে জনগণের করের টাকায় বাংলায় ঘুরে বেড়াচ্ছেন জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়ঙ্ক কানুনগো ও তাঁর সঙ্গীরা। সতীর্থ বঙ্গ বিজেপির নেতারা যাতে তৃণমূল সরকারকে আক্রমণ শানাতে পারেন সেই লক্ষ্যে মনগড়া অভিযোগ করে চলেছেন বলে ইতিমধ্যেই অভিযোগ উঠেছে। মধ্যপ্রদেশের বাসিন্দা প্রিয়ঙ্ক কানুনগো ছাত্রজীবনে আরএসএসের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের কট্টর ক্যাডার ছিলেন। পরে বিজেপি নেতা হিসেবে চুটিয়ে রাজনীতি করেন। কেন্দ্রে মোদি সরকার ক্ষমতায় আসার পরে বিজেপি করার পুরস্কার হিসেবে ২০১৮ সালে জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ পান।

শিশু অধিকার রক্ষা কমিশনের চেয়ারম্যান হিসেবে বিজেপি বিরোধী রাজনৈতিক দল ও সরকারকে বার বার নিশানা করে চলেছেন প্রিয়ঙ্ক। মোদি কিংবা বিজেপির জনসভায় শিশুরা ভিড় করলেও মুখে রা কাড়েন না। অথচ ভারত জোড়ো যাত্রায় রাহুলের সঙ্গে স্বতঃস্ফূর্তভাবে শিশুরা এসে ছবি তোলায় কংগ্রেসের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিলেন। যদিও প্রিয়ঙ্কের ওই অনুরোধে কর্ণপাতই করেননি। কংগ্রেস নেতা জয়রাম রমেশ জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশনের চেয়ারম্যানকে মিথ্যাবাদী আখ্যা দিয়ে বলেছিলেন, ‘নিজের সুপ্রিম বসের (পড়ুন নরেন্দ্র মোদি) মতোই মিথ্যাবাদী প্রিয়ঙ্ক।’ তিলজলা ও গাজোল কাণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারকে নিশানা করতেই এবার রাজ্যে এসে ‘নাটক’ করে চলেছেন বলে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের অভিযোগ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভোট পর্বের মাঝে সিপিএমের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ তুলল তৃণমূল

দিঘায় প্রবল জলোচ্ছ্বাস, জারি হল সতর্কতা

মুড়ি- ঘুগনি খাইয়ে ভোটারদের প্রভাবিত করছে বিজেপি, অভিযোগ তৃণমূলের  

সোম দুর্যোগে বাংলায় প্রাণহানী ১২জনের, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

মুর্শিদাবাদের মাটিতে আরও একটা শীতলকুচি ঘটানোর হুমকি বিজেপি প্রার্থীর

প্রথম ২ ঘন্টায় বাংলার ৪ কেন্দ্রে পড়ল ১৫.৮৫ শতাংশ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর