এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বেসরকারি ব্যাংকে চাকরি দেওয়ার নামে প্রতারণা ,ধৃত ২

নিজস্ব প্রতিনিধি, সল্টলেক: সাইবার প্রতারণা শিকার হলেন কলকাতা পুলিশের এক অ্যাসিস্ট্যান্ট কমিশনারের আত্মীয়। বন্ধন ব্যাংকে চাকরির প্রলোভন দেখিয়ে লক্ষাধিক টাকার প্রতারনার অভিযোগ। রানাঘাট এলাকা থেকে গ্রেফতার দুই মূল অভিযুক্ত। এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম(Cyber Crime) থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর ,২০২৩ সালের মে মাসে বন্ধন ব্যাংক কর্তৃপক্ষ বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন যে, কিছুদিন আগে কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার ঈপ্সিতা ভট্টাচার্য বন্ধন ব্যাংকে একটি অভিযোগ জমা করেন।সেই অভিযোগ অনুযায়ী তাঁর এক পরিচিত ব্যক্তি বন্ধন ব্যাংকে চাকরির পাওয়ার নামে প্রতারিত হয়েছেন। অভিযোগ অনুযায়ি, প্রতারিত ব্যক্তি একটি ওয়েবসাইট মারফত বন্ধন ব্যাংকে ভ্যাকেন্সির কথা জানতে পারেন এবং সেখানে দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করেন।অভিযোগ প্রতারিত ব্যক্তিকে বন্ধন ব্যাংকে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ফোনের অপরপ্রান্তে থাকা ব্যক্তি ফি বাবদ ১ লক্ষ ২২ হাজার টাকা জমা করতে বলেন। সেই টাকা জমা করার পরে তাঁর কাছে বন্ধন ব্যাংকের এপয়েন্টমেন্ট লেটার আসে ।

সন্দেহ হওয়ায় তিনি বন্ধন ব্যাংক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে জানতে পারেন যে ওই অ্যাপয়েন্টমেন্ট লেটারটি জাল।এরপরে তিনি নিজের আত্মীয় ঈপ্সিতা ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করেন এবং তাকে পুরো বিষয়টি জানান। পুরো বিষয়টি জানিয়ে ঈপ্সিতা ভট্টাচার্য বন্ধন ব্যাংক কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করেন।বন্ধন ব্যাংক এর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিস। এরপরেই শুক্রবার বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস হানা দেয় নদীয়া জেলার রানাঘাট(Ranaghat) এলাকায়। সেখান থেকে এই চক্রের মূল অভিযুক্ত রিশব বাছার এবং নিলয় দেকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

তাদের কাছ থেকে মোট ১১ টি মোবাইল ফোন, ছটি ব্যাংকের এটিএম কার্ড, পাস বই, দুটি সিমকার্ড একটি ল্যাপটপ(Laptop) উদ্ধার করে পুলিশ।শনিবার অভিযুক্তদের বিধাননগর আদালত তোলা পেশ করা হয়। পুলিশ সূত্রে খবর, এই প্রতারনা চক্র একটি ফেক ওয়েবসাইট তৈরি করে সেখান থেকে চাকরি প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করা হত। এরপরেই তারা একটি ভুয়ো মেইল আইডি মারফত সেই চাকরিপ্রার্থীদের মেল করতো। বেশ কিছু চাকরিপ্রার্থীদের ফেক অ্যাপয়েন্টমেন্ট লেটার পর্যন্ত দেওয়া হতো। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত আছে তা তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ক্যাব-ট্যাক্সির ভাড়া, সমস্যায় যাত্রীরা

মানিকতলা বিধানসভা কেন্দ্র নিয়ে মামলা প্রত্যাহার, ট্যুইট করে দাবি কুণালের

বাংলার মন্ত্রিসভার বিরুদ্ধে সিবিআই তদন্তে সুপ্রিম স্থগিতাদেশ

সন্দেশখালিকাণ্ডে CBI তদন্তের বিরোধিতা করে রাজ্যের মামলার সুপ্রিম শুনানি মুলতুবি

নাখোদা মসজিদের সামনে প্লাস্টিকের গুদামে আগুন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর