এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাজ্যে করোনায় শনাক্তের হার কমে ৬.১৫ শতাংশ, ৫০ হাজারের নিচে অ্যাকটিভ রোগী

নিজস্ব প্রতিনিধি: নমুনা পরীক্ষার সংখ্যা বাড়তেই রাজ্যে সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০৫ জন। তবে দৈনিক সংক্রমণ বাড়লেও দৈনিক মৃত্যু আগের দিনের তুলনায় কমেছে। মারণ ভাইরাসের ছোবলে নতুন করে প্রাণ হারিয়েছেন ৩৪ জন। স্বস্তি দিয়েছে শনাক্তের হার ও অ্যাকটিভ কেসের সংখ্যা। পজিটিভিটি রেট ৯ দশমিক ০২ শতাংশ থেকে নেমে হয়েছে ৬ দশমিক ১৫ শতাংশ। অ্যাকটিভ অর্থা‍ৎ সক্রিয় রোগীর সংখ্যা ৫০ হাজারের গণ্ডির নিচে নেমেছে।

শুক্রবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত করোনা বুলেটিনে জানানো হয়েছে, ‘আগের দিনের তুলনায় গত ২৪ ঘন্টায় রাজ্যে নমুনা পরীক্ষার সংখ্যা অনেকটাই বেড়েছে। একদিনে নতুন করে ৬১ হাজার ৮৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নয়া নমুনায় শনাক্তের হার অর্থা‍ৎ পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ৬ দশমিক ১৫ শতাংশে। তিন হাজার ৮০৫ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় আক্রান্ত হলেন ১৯ লাখ ৮৬ হাজার ৬৬৭ জন। মারণ ভাইরাস কেড়েছে আরও ৩৪ প্রাণ। এ নিয়ে করোনার বলি হলেন ২০ হাজার ৫১৫ জন।’

গত ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণে উত্তর ২৪ পরগনাকে পিছনে ফেলে শীর্ষে উঠে এসেছে কলকাতা। মহানগরীতে একদিনে সংক্রমিত হয়েছেন ৪৮১ জন। প্রাণ হারিয়েছেন আটজন। উত্তর ২৪ পরগনা অবশ্য মৃত্যুর নিরিখে শীর্ষে। ওই জেলায় একদিনে মারণ ভাইরাসের ছোবলে মৃত্যুর কোলে লুটিয়ে পড়েছেন নয়জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩৮ জন। দক্ষিণ ২৪ পরগনায় কারও মৃত্যু না হলেও আক্রান্ত হয়েছেন ২৭৪ জন। হাওড়া ও হুগলিতে নতুন করে সংক্রমিত হয়েছেন যথাক্রমে ১১৭ ও ১৭২ জন।

দৈনিক সুস্থতার হার যথেষ্টই আশার আলো দেখাচ্ছে। স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, ‘গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী ভাইরাসকে হারিয়ে জয়ী হয়েছেন ১৩ হাজার ৭৬৭ জন। এ নিয়ে রাজ্যে করোনাকে জয় করলেন ১৯ লাখ ২০ হাজার ৪২৩ জন। সুস্থতার হার আগের দিনের চেয়ে বেড়ে হয়েছে ৯৬ দশমিক ৬৭ শতাংশ। একদিনে অ্যাকটিভ কেসের সংখ্যা কমেছে ৯ হাজার ৯৯৬টি। যার ফলে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা দীর্গদিন বাদে ৫০ হাজারের গণ্ডির নিচে নেমে এসেছে। এদিন সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ৭২৯ জনে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ক্যাব-ট্যাক্সির ভাড়া, সমস্যায় যাত্রীরা

মানিকতলা বিধানসভা কেন্দ্র নিয়ে মামলা প্রত্যাহার, ট্যুইট করে দাবি কুণালের

বাংলার মন্ত্রিসভার বিরুদ্ধে সিবিআই তদন্তে সুপ্রিম স্থগিতাদেশ

সন্দেশখালিকাণ্ডে CBI তদন্তের বিরোধিতা করে রাজ্যের মামলার সুপ্রিম শুনানি মুলতুবি

নাখোদা মসজিদের সামনে প্লাস্টিকের গুদামে আগুন

রাজ্যের মন্ত্রীদের PSO-দের ডিউটি পরিবর্তনের ভাবনা নবান্নের, নেপথ্যে কেষ্ট’র সায়গল

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর