এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

যুবকের মৃত্যুর জেরে ক্ষিপ্ত জনতার অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিনিধি: মাটি বোঝাই ট্রাক্টর উল্টে এক যুবকের মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে উঠল পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল মহকুমার চন্দ্রকোণা থানার মানিককুণ্ডু গ্রাম পঞ্চায়েতের বেলাদণ্ড গ্রাম। ক্ষিপ্ত গ্রামবাসীরা একের পর এক ট্রাক্টর ও জেসিবি ভাঙচুর করে তাতে আগুন ধরিয়ে দেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। দীর্ঘক্ষণের চেষ্টায় আয়ত্তে আসে পরিস্থিত। যদিও এলাকার মানুষজনদের দাবি দ্রুত এই ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা নিক। সেই সঙ্গে মৃত যুবকের পরিবারকেও ক্ষতিপূরণ দিক প্রশাসন।

জানা গিয়েছে, বেলাদণ্ড গ্রামে একটি পুকুর কাটাকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। ওই পুকুর কাটার বিরুদ্ধে সরব হয়েছিলেন গ্রামের বাসিন্দারা। ওই গ্রামের বাসিন্দা অরূপ ঘোষ, নিমাই ঘোষরা গ্রাম লাগেয়া কৃষিজমি খনন করে পুকুর তৈরির কাজ করছিলেন। গ্রাম লাগোয়া ওই এলাকায় যাতে পুকুর কাটা না হয় তার জন্য গ্রামবাসীদের একাংশ ওই কাজের বিরোধীতায় সরব হন। এমনকি ওই পুকুর কাটার কাজ যাতে বন্ধ হয় তার জন্য তাঁরা প্রশাসনিক স্তরেও চিঠি দিয়েছিলেন। কিন্তু নিজেদের জমিতে পুকুর কাটায় প্রশাসনের তরফেও কাজ বন্ধের কোনও নির্দেশ দেওয়া হয়নি। তাই পুকুর কাটার কাজও চলছিল জোর কদমে। সেই পুকুর কাটার মাটি গ্রামের অপর প্রান্তে নিয়ে যেতে গিয়ে রাস্তার ধারে মাটি বোঝাই একটি ট্রাক্টর উল্টে গেলে তাতে চাপা পড়েন গ্রামেরি যুবক সুকুমার রায়(৩৯)। গ্রামবাসীদের অভিযোগ, সেই দুর্ঘটনার পরে আহত যুবককে উদ্ধার করে তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে না গিয়ে ট্রাক্টরের চালক তড়িঘড়ি ট্রাক্টর নিয়ে পালিয়ে যায়। আর তাতেই ক্ষিপ্ত হয়ে যান গ্রামবাসীরা। তাঁরা মাটি সরিয়ে ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

সেই মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার রাতে গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে একের পর এক ট্রাক্টর, জেসিবি, বাইকে ভাঙচুর করে তাতে আগুন ধরিয়ে দেন। খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি আনে। ঝামেলা মিটতে কার্যত মাঝ রাত গড়িয়ে যায়। যদিও শুক্রবার সকালেও সেই গ্রামে রীতিমত উত্তেজনা রয়েছে। এদিন সকালে গ্রামবাসীরা দাবি তোলেন মৃত যুবকের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে। সেই সঙ্গে ওই পুকুরকাটার কাজও বন্ধ রাখতে হবে। যারা এই ঘটনায় জড়িত তাঁদের গ্রেফতার করতে হবে। যদিও পুলিশ এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি। তবে যে ট্রাক্টর উল্টে দুর্ঘটনা ঘটে সেই ট্রাক্টরের চালককে খুঁজছে পুলিশ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নির্বাচন শেষে রাজনৈতিক দলের ব্যানার পোস্টার খুলতে ব্যস্ত কর্মীরা

হলদিয়াতে ভোট প্রচারে গিয়ে বিয়ের সম্বন্ধর প্রস্তাব পেলেন দেবাংশু , কিন্তু এখনই বিয়েতে নারাজ

কৃষ্ণনগরে স্ট্রং রুমের নজরদারিতে ঢিলে ঢালা ভাব, আসানসোলে বজ্র আঁটুনি

নামখানা এলাকায় নদী বাঁধে বড় ফাটল, বাঁধ তৈরীর নামে দুর্নীতির অভিযোগ

এগরাতে বিজেপি – তৃণমূল সংঘর্ষ ,অবরোধ ,ঘটনাস্থলে পুলিশ

সবজির বস্তার আড়ালে পাচার বিদেশী মদ, উদ্ধার করল আবগারি দফতর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর