এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মুখ্যমন্ত্রীর নির্দেশে বাজার অভিযান চালাল ইবি

নিজস্ব প্রতিবেদক: বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী (CM) মূল্যবৃদ্ধি সংক্রান্ত বৈঠক করেছিলেন নবান্নে। তাতে উপস্থিত ছিলেন উচ্চ পর্যায়ের আধিকারিকরা। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, পেট্রোল- ডিজেল, টোল ট্যাক্স নিয়ে সবকিছুতেই দাম বাড়িয়েছে কেন্দ্র। দিন দিন তা হয়ে উঠছে লাগামছাড়া। ফলে সবজির গাড়িকে বেশি টাকা গুনতে হচ্ছে। বাজারে হাত ছোঁয়াতে পারছে না সাধারণ মানুষ। প্রসঙ্গত, বকটুই কাণ্ডে নিহতদের পরিবারকে চাকরি দেওয়ার দিনও জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্নের উত্তরে মমতা বলেন, এই অত্যধিক মূল্য বৃদ্ধির জন্যই নাজেহাল সাধারণ মানুষ। এদিকে এর সুযোগ নিয়ে চড়া দাম আদায় করছে কিছু অসাধু ব্যবসায়ী। বোঝাই যাচ্ছে, মূল্যবৃদ্ধি রুখতে কড়া ভূমিকা নিয়েছেন মুখ্যমন্ত্রী। আর এতেই সরাসরি বাজারে হানা দিল ইবি (EB)।

জানা গিয়েছে, শুক্রবার ইবি প্রথমে হাতিবাগান বাজারে এবং তারপরে লেক মার্কেট ও সংলগ্ন অঞ্চলে অভিযান চালায়। বাজারদর কেমন তা জানতেই দেওয়া হয়েছিল হানা। দেখা গিয়েছে, সবজি, মাংস থেকে শুরু করে বিভিন্ন দ্রব্যের মাত্রাতিরিক্ত মূল্য। সেই মূল্যটা নির্ধারিত বাজারদর থেকে অনেক বেশি। কাটা মুরগির দাম যেখানে প্রতি কেজিতে ১৮৫ টাকা সেখানে  ২১০ টাকা লেখা রেট চার্ট চোখে পড়ে ইবি কর্তাদের। সেই বোর্ড খুলে দেন আধিকারিকরা। বিক্রেতাকে জিজ্ঞাসাবাদ করা হয়। সবজি, ফল সহ বিভিন্ন দোকানের বিক্রেতাদের সঙ্গে কথা বলেন আধিকারিকরা। কথা বলেন বাজারে আশা ক্রেতাদের সঙ্গেও।

দেখা গিয়েছে, বেশিরভাগ দোকান থেকেই জিনিস বিক্রি করা হচ্ছে চড়া দামে। তা সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অনেক বেশি। যদিও বিক্রেতারা তা মানতে নারাজ। তাঁদের পালটা প্রশ্ন, বেশি দামে জিনিস বিক্রি করলে লোকে কিনবে কেন? সেই সঙ্গে দাবি করা হয়, তাঁরা সরকারের ঠিক করে দেওয়া দামেই জিনিস বিক্রি করেন। ইবি কর্তারা এরপর বিক্রেতাদের স্পষ্ট নির্দেশ দেন, এরপর ক্রেতাদের কাছ থেকে বেশি টাকা নেওয়া হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী কেন্দ্র ও বিজেপিকে নিশানা করে বলেন, মূল্যবৃদ্ধিতে লাগাম টানতে কেন্দ্রের উচিত সঠিক পলিসি নির্ধারণ করা। আরও বলেন, উত্তরপ্রদেশ সহ চার রাজ্যে জিতে সাধারণ মানুষের আর্থিক সুবিধার দিকে নজর দেওয়া উচিত ছিল। আর তা না করে যথেচ্ছে দাম বাড়ানো হচ্ছে জ্বালানি থেকে দ্রব্যের। বিপর্যস্ত সাধারণ জনজীবন। বাজারজাত দ্রব্যমূল্যে হাত ছোঁয়ানো যায় না বলে তিনি দুষেছিলেন কেন্দ্রকেই। জ্বালানির মূল্যবৃদ্ধি, টোল  ট্যাক্সের দাম বাড়ানোকে তীব্র কটাক্ষ করেন মমতা। এরপরেই বলেন, এর সুযোগ নিচ্ছেন কিছু ফড়ে। তাঁদের কড়া হাতে নিয়ন্ত্রণ করার নির্দেশ দেন মমতা। তারপরেই এদিন বিভিন্ন বাজার (Market) ঘুরে অভিযান চালায় ইবি কর্তারা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বন্ধু কাঞ্চনকে সঙ্গে নিয়ে কেশপুরে ভোট প্রচারে দেব

ধারের টাকা ফেরত না দেওয়া নিয়ে বচসা, মা-মেয়েকে পিটিয়ে খুন

৭ দিনের মধ্যে মুখোশ খুলব, টুইটে হুঁশিয়ারি অভিষেকের

‘মায়ের ঝাণ্ডার কি দাম! যে কড়াইয়ে রান্না করেন, তা মাথায় মারলে বুঝবি’

‘চলুন বদলাই, চলুন পাল্টাই’, মালদায় মমতার মুখে পরিবর্তনের ডাক

দেবাশিষের সুপ্রিম ধাক্কা, কমিশনের সিদ্ধান্তে সিলমোহর শীর্ষ আদালতের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর