এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

হাথরস প্রসঙ্গ এড়াতেই হাঁসখালি গেলেন না যোগী মন্ত্রিসভার মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: হাঁসখালি ধর্ষণ কাণ্ডের তথ্য সন্ধানে শুক্রবার এলাকায় এসেছে বিজেপির সত্য অনুসন্ধান কমিটি। এদিন হাঁসখালি এসে নির্যাতিতার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার পাশাপাশি ঘটনাস্থল ঘুরে দেখে ওই কমিটি। লোকসভা সদস্য রেখা বর্মা, বিজেপি মহিলা মোর্চার সর্ব ভারতীয় সভানেত্রী ও তামিলনাড়ু বিধায়ক বনাতি শ্রীনিবাসন, মহারাষ্ট্রের দাপুটে মন্ত্রী খুশবু সুন্দর এবং পশ্চিমবঙ্গের ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। এঁরা সকলে উপস্থিত থাকলেও এলেন না যোগী মন্ত্রিসভার সদস্য বেবি রানি মৌর্য।

প্রসঙ্গত, নাড্ডার পরিকল্পনা মতো হাঁসখালিতে (Hanskhali) আসার কথা ছিল বিজেপির সত্য অনুসন্ধান কমিটির ৫ জনের। অথচ উপস্থিত হলেন ৪ জন। এভাবেই হাথরস প্রসঙ্গ এড়ালেন যোগী মন্ত্রিসভার অন্যতম সদস্য বেবি রানি। জানা গিয়েছে, ওই প্রতিনিধি দলের সদস্যরা কথা বলেন নির্যাতিতার পরিবার এবং এলাকাবাসীর সঙ্গে। শুধু তাই নয়, কথা বলেন মহিলা শ্মশানকর্মীর সঙ্গেও। ওই শ্মশানকর্মী বলেছিলেন, মৃত্যুর শংসাপত্র ছাড়াই দাহ করা হয়েছিল নির্যাতিতা নাবালিকার দেহ।

কেন এলেন না যোগীর মন্ত্রী? ২০২০ সালের ১৪ সেপ্টেম্বর এক দলিত যুবতী (১৯) গরুর খাবার আনতে খামারে যায়। সেই সময় ৪ ব্যক্তি তাঁকে ধর্ষণ করে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে। মেরে ভেঙে ফেলা হয় ওই যুবতীর মেরুদণ্ড। হাসপাতালে ১৪ দিন লড়াই করার পর মৃত্যু হয় ওই যুবতীর। অভিযোগ, পুলিশ জোর করে দেহ দাহ করে দেয়। গণধর্ষণের ঘটনার ১০ দিন পরেও পুলিশ কোনও অভিযুক্তকে গ্রেফতার করেনি বলেও অভিযোগ। সেই সময় দেশ জুড়ে ক্ষোভ উপচে পড়েছিল। নিশানায় উত্তরপ্রদেশের মন্ত্রিসভা। অভিযোগ তোলা হয়, বিজেপির সরকারে মহিলা ও দলিতদের কোনও সুরক্ষা নেই। সেই যোগী মন্ত্রিসভায় যোগ দিয়েছেন বেবিরানি। আর তাঁর অজানা নয় হাথরস (Hathras) কাণ্ড।

হাঁসখালিতেও নাবালিকা প্রেমিকাকে জন্মদিনে বাড়িতে ডেকে গণধর্ষণের অভিযোগ ওঠে পঞ্চায়েত সদস্যের ছেলের বিরুদ্ধে। পরে মৃত্যু হয়েছিল ওই নাবালিকার। অভিযোগ, অভিযুক্তের পরিবার থানায় না জানানোর হুমকি দিয়েছিল। জোর করে করতে দেয়নি ময়না  তদন্ত। তাড়াতাড়ি দাহ করতেও বাধ্য করারও অভিযোগ রয়েছে। এমনকি নাবালিকার শেষকৃত্য করতে না আসার জন্য পুরোহিতদের চাপ দেওয়া হয়েছে বলেও নির্যাতিতার পরিবারের অভিযোগ।  

দুই ঘটনাই নৃশংস। এই পরিস্থিতিতে হাঁসখালিতে এল বিজেপির সত্য অনুসন্ধান কমিটি। পাঁচজনের প্রতিনিধি দলের আসার কথা থাকলেও এলেন ৪ জন। বিরোধীদের বক্তব্য, হাথরস প্রসঙ্গ এড়াতেই হাঁসখালিতে অনুপস্থিত থাকলেন যোগীর মন্ত্রী। অন্যদিকে তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ, সিবিআই তদন্ত করছে আর সেই সময় নাড্ডা পাঠাচ্ছেন বিজেপির সত্য অনুসন্ধান কমিটি। এই কমিটি নিরপেক্ষ তদন্তকে প্রভাবিত করে। আরও অভিযোগ, কেন্দ্র সরকার আর বিজেপি এক নয় কিন্তু তা করা হচ্ছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

এবার দু ‘লক্ষেরও বেশি ভোটে জিতব নির্বাচনে : কাকলি ঘোষ দস্তিদার

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর