এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভোটের আগে স্বপ্ন দেখায় কেন্দ্র, মিটলেই সব উধাও: মমতা

নিজস্ব প্রতিনিধি: ভোটের আগে কেন্দ্র অনেক স্বপ্ন দেখায়। আর ভোট (ELECTION) মিটলেই উধাও হয়ে যায় সব কিছু। কেন্দ্রের (CENTRAL) বিরুদ্ধে বিস্ফোরক হয়ে এমনই দাবি করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দ্যোপাধ্যায় (MAMATA BANERJEE)। বুধবার আদিবাসীদের জন্য আয়োজিত গণবিবাহের অনুষ্ঠানে এসে হালকা মেজাজেই ছিলেন মুখ্যমন্ত্রী। মঞ্চ থেকে ঘোষণা করেছিলেন আদিবাসীদের জন্য চালু হওয়া একাধিক প্রকল্পের নাম। তিনি বলেন, আদিবাসী সম্প্রদায়ের জন্য রাজ্য কী কী সুযোগ সুবিধা দিয়েছেন। এই দিন মঞ্চ থেকে ৩৭ টি প্রকল্পের উদ্বোধন এবং ২৮ টি প্রকল্পের শিলান্যাস করেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী গণদেবতার উদ্দেশ্যে প্রণাম জানিয়ে মঞ্চে ওঠেন। তারপর বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন ভার্চুয়ালি। তিনি বলেন, তাঁর বিশ্বাস একদিন আদিবাসী সম্প্রদায়ের মধ্যে থেকেই কেউ অলিম্পিকে গিয়ে সোনার পদক জয় করবেন। চা বাগানে নতুন রিসর্ট, হোম স্টে, চা শ্রমিকদের বেতন বৃদ্ধির কথাও ঘোষণা করেন তিনি। নবদম্পতিদের আশীর্বাদ জানান। এই দিন তিনি ছিলেন হালকা মেজাজেই। এর মাঝেই রাজ্যের (STATE) প্রতি কেন্দ্রের বঞ্চনা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। অভিযোগ করেন, ১০০ দিনের কাজের জন্য রাজ্যকে প্রাপ্য টাকা দিচ্ছে না কেন্দ্র। আরও বলেন, ভোটের আগে উজ্জ্বলা গ্যাস থেকে নতুন রাজ্যের কথা বলে কেন্দ্র। অনেক রকমের স্বপ্ন দেখায় ভোট আদায় করতে। তবে ভোট মিটলেই উধাও হয়ে যায় সব প্রতিশ্রুতি। রেশনে গম বন্ধ করেছে কেন্দ্র। তা নিয়েও বিস্ফোরক হয়ে ওঠেন রাজ্যের মুখ্যমন্ত্রী। বলেন, এতেও বেশি খরচ হচ্ছে কেন্দ্রের। তাই রেশনে গম বন্ধ করে দিয়েছে। এরপরেই ব্লেন, রাজ্য সবসময় আদিবাসী সম্প্রদায়, চা বাগানের কর্মী এবং উত্তরবঙ্গের সঙ্গে আছে।

এদিন তিনি মঞ্চ থেকে রূপশ্রী, লক্ষ্মীশ্রী, উদ্বাস্তু নিঃশর্ত জমি প্রকল্পের উপভোক্তাদের হাতে কাগজ ও চেক তুলে দেন মুখ্যমন্ত্রী এবং মধু চাষের জন্য দেন অনুদান। খেলার কোটায় চাকরি দেওয়া হয় সিভিক ভলেন্টিয়র পদে। উল্লেখ্য, ৫০৬ জোড়া যুবক- যুবতীর বিয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। এত বড় আয়োজনের গণবিবাহের অনুষ্ঠানের উদ্যোক্তা পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর নির্দেশ ও অনুপ্রেরণাতেই এই আয়োজন। বিয়ে দেওয়ার জন্য তৈরি করা হয়েছিল ৩ টি বিশাল মাপের তাঁবু। মুখ্যমন্ত্রী উপস্থিত হলে শুরু হয় সানাই বাজানো। তাঁর হাত ধরেই গণ বিবাহের শুভ সূচনা হয়। প্রতি দম্পতির হাতে তুলে দেওয়া হয় ২৫ হাজার টাকা। শুধু তাই নয়, সংসারের জন্য যাবতীয় প্রয়োজনীয় জিনিসও তুলে দেওয়া হয় ৫০৬ নবদম্পতিদের হাতে। মুখ্যমন্ত্রী নবদম্পতিদের আশীর্বাদ করেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

এবার দু ‘লক্ষেরও বেশি ভোটে জিতব নির্বাচনে : কাকলি ঘোষ দস্তিদার

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর