এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

চটজলদি স্ন্যাক্স পেতে চাইলে চটপট বাড়িতেই বানিয়ে ফেলুন পেঁয়াজকলি চিংড়ির চপ

নিজস্ব প্রতিনিধিঃ অনেক তো হল গরমকালের রান্না। এখন একটু ঠাণ্ডা ঠাণ্ডা আবহাওয়ার রান্নার রেসিপি বলি। তবে সারাদিনের খাবারের থেকে আমরা সবসময়েই সন্ধ্যার খাবার বা ভাতের সঙ্গে কোনও বড়া কে আলাদাই স্ন্যাক্স হিসেবেই দেখি। আর মূল রান্না থেকে এই সমস্ত স্ন্যাক্স রান্না থেকে একটু কম সময়ই লাগে। তাছাড়া বাইরে থেকে ফিরে অফিস থেকে ফিরে যখন পেটে ইঁদুর দৌড়োয়, তখন অবশ্যই সামনে চাই টেষ্টি টেষ্টি খাবার। তবে অনেকেই চটজলদি খাবার বানাতে পারলেও সেই রান্না স্বাদ আনতে জানেন না, হ্যাঁ আজ এরকমই একটি চটজলদি রান্না করার রেসিপি শেয়ার করব আপনাদের। মুখে স্বাদ ফেরাতে এবার বানিয়ে ফেলুন, পেঁয়াজকলি চিংড়ির চপ। জেনে নিন রেসিপি।

উপকরণঃ- বড় ১ বাটি পেঁয়াজকলি, ১টি মাঝারি সাইজের কুচানো পেঁয়াজ, পরিমাণমতো ছোট চিংড়ি মাছ, বড় ১টি স্ম্যাশ করা আলু সেদ্ধ, কিশমিশ, কাঁচালঙ্কা কুচি, ধনেপাতা কুচি , আদা-রসুন বাটা, নুন, হলুদ, লঙ্কা, ধনে-জিরে গুঁড়ো, গরম মশলা গুঁড়ো, কসৌরি মেথি, ১পিস টমেটো সস, পাউরুটি, বিস্কুটের গুড়ো, ডিম, ভাজার জন্য সাদা তেল।

প্রণালীঃ- কড়াইতে তেল দিয়ে প্রথমে চিংড়ি মাছ ভেজে তুলে ওই তেলেই পেঁয়াজ ও পেঁয়াজকলি দিয়ে নাড়াচাড়া করুন। ওগুলো ভাজা ভাজা হয়ে গেলে ওর মধ্যে আদা-রসুন বাটা ও সমস্ত গুঁড়ো মশলা দিয়ে ভাল করে কষিয়ে ওই কষানোর মধ্যে চিংড়ি মাছ, স্ম্যাশ করা আলু সেদ্ধ, পাউরুটি ও কিশমিশ দিয়ে ভাল করে কষিয়ে নিন। এরপর মশলা কষানোর মধ্যে চিংড়ি মাছ, স্ম্যাশ করা আলু সেদ্ধ, পাউরুটি ও কিশমিশ দিয়ে ভাল করে মিশিয়ে ধনেপাটা কুচি ও কসৌরি মেথি দিয়ে নামিয়ে নিন। এরপর চপের আকারে গড়ে ডিমের গোলায় ডুবিয়ে তার মধ্যে বিস্কুটের গুঁড়ো মাখিয়ে গরম তেলে লাল করে ভেজে নিলেই ব্যস তৈরি পেঁয়াজকলি চিংড়ির চপ। এরপরই তা স্যালাড ও সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আম তেল দিয়ে আলুর কাটলি, ডিনারে একবার খেয়ে দেখুন

সস্তার সোয়াবিন দিয়েই ‘সোয়া চিলি’, বাচ্চা থেকে বুড়ো সকলেই চেটেপুটে খাবে

এই গরমে বাটা মাছের ঝোল বড়ি বেগুন দিয়ে জমে যাবে মধাহ্নভোজ

এইভাবে বানালে মাংসকে’ও টেক্কা দেবে এঁচোড় কালিয়া

স্বাদবদল করতে ঘরেই বানিয়ে ফেলুন দই চিংড়ি

কাঁচা আম দিয়ে খাট্টা মিঠা রসালো মোচার পাতুরি, জিভে জল আনবেই

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর