এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ত্বক পরিষ্কারে ওয়্যাক্সিং ভাল না রেজর?

নিজস্ব প্রতিনিধি: বর্তমানে শরীরের যত্ন নেওয়ার আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় লোম ওঠানো বা ওয়্যাক্সিং করা। তবে অনেকেই বলেন, শরীর থেকে লোম তোলা নাকি একদমই ভাল নয়। কিন্তু অনেকেই বলেন মেয়েদের ত্বকের জন্য ওয়্যাক্সিং খুব ভাল। তাতে ত্বক পরিষ্কার ও তুলতুলে থাকে। তবে ওয়্যাক্সিং-এর পরিবর্তে যদি রেজার চালান তাহলে ত্বক খসখসে হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। সুতরাং ওয়্যাক্সিং নাকি লোম তোলা কোনটা সঠিক, এই নিয়ে বিভিন্ন দোলাচল রয়েছে বিভিন্ন মানুষের মধ্যে। অনেকে মনে করেন, রেজরের নিয়মিত ব্যবহার করলে বেড়ে যেতে পারে লোম। কিন্তু আধুনিক প্রযুক্তিরও উন্নতির জন্যে অনেকেই মনে করেন রেজরই শ্রেয়। সেই কারণে ওয়্যাক্সিং ছেড়ে রেজরে যাওয়ার দিকে ঝোঁক বাড়ছে। যদিও মেয়েদের জন্য নানা ধরনের রেজর এখন বাজারে বেরোচ্ছে। যা খুব কম সময়েই পরিষ্কার করে দেয় ত্বক। তবে ওয়্যাক্সিং এবং রেজরের কি পার্থক্য জেনে নিন চটপট। কেন মানুষ এখন ওয়্যাক্সিং ছেড়ে লেজার ব্যবহার করেছেন।

১) সহজ এবং কম সময়সাপেক্ষ। ওয়্যাক্সিং করতে গেলে পার্লারে যেতে হয়। সে জায়গায় মিনিট দশেক দিলেই লোম পরিষ্কার হয়ে যেতে পারে রেজরের দ্বারা। এছাড়া ওয়্যাক্সিংয়ে ব্যথা লাগে বেশী। এমনকী ওয়্যাক্সিংয়ের পর অনেকের ত্বকে র‌্যাশ, লালচে ভাব দেখা যায়। সে জায়গায় রেজর ব্যবহার করলে তেমন ব্যথাও লাগেনা এবং কয়েক মিনিটেই ত্বক পরিষ্কার হয়ে যায়।

২) এছাড়া কোনো শর্ট ড্রেস পরতে ইচ্ছে করলে ওয়্যাক্সিংয়ের অপেক্ষা না করে বাড়িতেই রেজার দিয়ে ত্বক পরিষ্কার করলে সমস্যার সমাধান, এ সময়ে রেজরই কাজে লাগে বেশি। তাইতো অনেকেই ঝুঁকছেন এখন রেজরের দিকে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

গরমে ঠান্ডা জল খাচ্ছেন বারবার ? জেনে নিন বিশেষজ্ঞদের মত

গরমে এসব খাবার ভুলেও খাবেন না! নয়তো ত্বকের জেল্লা শেষ

শরীর ও মনের ক্লান্তি দূর করতে শোবার ঘরে এই গাছগুলি লাগিয়ে দেখুন

ট্রেকিং প্রেমীদের জন্য সুখবর! রইল কিছু পথের সন্ধান

বিষাক্ত ধূপ নয়! এই উপায়ে মশা ধারে কাছেও ঘেষঁবে না আপনার

অবহেলা নয়! জেনে নিন অন্তঃসত্ত্বা অবস্থায় নিজের যত্ন নেবেন কীভাবে

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর