এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অর্জুনকে আপাতত নিরাপত্তা দেবে রাজ্য, নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি: গেরুয়া শিবির ত্যাগ করে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পর ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হয়। কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অর্জুন সিং। শুক্রবার কলকাতা হাইকোর্ট সেই মামলায় অর্জুনকে রাজ্য সরকার নিরাপত্তা দেবে বলে নির্দেশ দেয়।

কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চ শুক্রবার জানিয়েছে, ‘হুমকির ওপর নির্ভর করে নিরাপত্তা দেওয়ার বিষয়টি। কোনও রাজনৈতিক দলের ওপর নয়।’ আদালতে অর্জুনের তরফে দাবি করা হয়, ব্যারাকপুরের মতো জায়গায় বিভিন্ন নিরাপত্তাজনিত সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাঁকে। আদালতে অর্জুন সিংয়ের আইনজীবী আরও দাবি করেন, এখনও অর্জুন সিং নিরাপত্তাহীনতায় ভুগছেন। রোজই হুমকি আসছে। এদিন বিচারপতি এই মামলায় কেন্দ্র ও রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছেন। পাশাপাশি ব্যারাকপুরের সাংসদকে আপাতত রাজ্য সরকার নিরাপত্তা দেবে বলে আদালত্ নির্দেশ দিয়েছে। ২০ জুলাই মামলার পরবর্তী শুনানি।

উল্লেখ্য চলতি বছরের মে মাসে বিজেপি থেকে তৃণমূলে ফিরে এসেছিলেন অর্জুন সিং। প্রায় দু বছর গেরুয়া শিবিরে থাকার পর তিনি পুরনো দলে ফিরে আসেন। ক্যামাক স্ট্রিটের অফিসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তিনি জোড়াফুল শিবিরে প্রত্যাবর্তন করেন। তৃণমুলে ফেরার পর প্রায় দেড়মাস তাঁর জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা বজায় ছিল। কিন্তু গত বুধবার আচমকা তিনি নোটিশ পান, তাঁর জেড প্লাস নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। এরপর সেই সিদ্ধান্তের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ব্যারাকপুরের সাংসদ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

গরমে পুড়ছে গোটা বাংলাদেশ, ৭৬ বছরের রেকর্ড ভাঙল তাপপ্রবাহ

জেনে নিন মকর রাশির কিছু অজানা দিক, না মানলেই বিপদ

এসি ছাড়াই নিমেষে ঠান্ডা রাখবে ঘর, জেনে নিন কিছু গোপন মন্ত্র

এসি থেকে বাইরে বেরোলে নাকের মধ্যে সুড়সুড়ি, জেনে নিন কি করবেন

মুম্বইতে ৪৫ কোটির বাংলো কিনলেন পূজা হেগড়ে

এক জোট না হওয়ায় ক্ষমতা হারাচ্ছে বিরোধীরা, ভোটের মুখে মন্তব্য অমর্ত্যর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর