এই মুহূর্তে

টাকা দিয়ে মেডিক্যালে ভর্তি, ফাঁস জালিয়াতি চক্র

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: মেডিক্যালে প্রবেশিকা পরীক্ষায় বড়ো ধরনের জালিয়াতি ফাঁস। মুম্বইয়ের নামজাদা কোচিং সেন্টার আর কে এডুকেশন গাইডেন্সের বিরুদ্ধে অভিযোগ উঠেছে ছাত্র প্রতি ৫০ লক্ষ টাকার বিনিময়ে ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার। সিবিআই সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, সংস্থার ডিরেক্টর পরিমল কোটপালিওর এবং ওই কোচিং সেন্টারের বেশ কয়েকজন ছাত্র গত কয়েক বছর ধরে এই ব্যবসা শুরু করেছে।

কয়েক বছর ধরে মুম্বইয়ের এই কোচিং সেন্টার ব্য়বসা চালিয়ে যাচ্ছিল। কেলেঙ্কারি ফাঁস হয় সম্প্রতি বেশ কয়েকজন ডাক্তারি পডুয়ার আত্মহত্য়ার পর। ঘটি-বাটি বিক্রি করে তারা ৫০ লক্ষ টাকার ব্যবস্থা করে ওই কোচিং সেন্টারের হাতে তুলে দিয়েছিল। কিন্তু ফল প্রকাশিত হলে দেখা যায় তাদের মধ্য়ে অনেকেই অকৃতকার্য হয়েছেন। ধাক্কা সহ্য করতে না পেরে তামিলনাড়ুতে কয়েকজন ছাত্র আত্মহত্য়া করে। পরে জানা যায়, তারা এবং আরও অনেক পড়ুয়া মুম্বইয়ের ওই কোচিং সেন্টারকে ৫০ লক্ষ টাকা করে দিয়েছিল। বিনিময়ে তাদের সরকারি মেডিক্য়াল কলেজ হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু ঘুষ দিয়েও লাভ না হওয়ায় তারা আত্মহননের পথ বেছে নেয়।  কেন আত্মহত্যা, তা খতিয়ে দেখতে রাজ্য সরকার সিবিআইয়ের হাতে দায়িত্ব তুলে দেয়। সেই তদন্তে ফাঁস হয় জালিয়াতি।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই কোচিং সেন্টারের ডিরেক্টর এবং কয়েকজন ছাত্রের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের কপি তাদের কাছে রয়েছে। এফআইআর বলছে, আর কে এডুকেশন গাইডেন্সের তরফ থেকে ডাক্তারি পড়তে ইচ্ছুক পড়ুয়া ও তাদের পরিবারের কাছে ৫০ লক্ষ টাকার পোস্ট ডেটেড চেক দিতে বলা হয়। সিকিউরিট ডিপোজিট হিসেবে পড়ুয়াদের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার আসল মার্কশিট জমা দিতে হত। পডুয়া বা পড়ুয়াদের পরিবারকে জানিয়ে দেওয়া হত টাকা অ্যাকাউন্টে ঢোকার সঙ্গে সঙ্গে তারা তাদের মার্কশিট ফেরত পাবে। পরীক্ষায় তাদের প্রক্সি দেবে অন্য কেউ।

কিন্তু মোটা টাকা দিয়ে মেডিক্যালে প্রবেশিকা পরীক্ষায় অনেকে ফেল করায় শুরু হয় আত্মহত্যা। শুরু হয় খোঁজ। জানায় যায় আত্মহত্যার নেপথ্য কারণ। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, মুম্বইয়ের ওই কোচিং সেন্টারের ডিরেক্টর-সহ জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত কয়েকজন ছাত্রকে সিবিআই গ্রেফতার করেছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আচমকাই শিন্ডে-ফড়নবিশদের মধ্যাহ্নভোজে আমন্ত্রণ পওয়ারের, শোরগোল মরাঠা ভূমে

রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা থেকে ৩ আসন দূরে NDA

হিমাচলের মুখ্যমন্ত্রী পদে থাকছেন সুখুই, জানালেন কংগ্রেসের বিশেষ দূত শিবকুমার

আদালতের অনুমতি না নিয়ে রাম রহিমকে প্যারোলে মুক্তি নয়, নির্দেশ পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টের

‘দুঃখিত, ক্ষমা করে দিও’, বাবাকে শেষ চিঠিতে লিখল আত্মঘাতী পড়ুয়া

কানপুরে গাছ থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার ২ কিশোরীর দেহ, ধর্ষণের অভিযোগ পরিবারের

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর