এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




দিল্লির জল সঙ্কট কাটাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেজরিওয়াল সরকার




নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: তীব্র গরমের পাশাপাশি জল সঙ্কটে নাজেহাল রাজধানীবাসী। তাপমাত্রা যেমন ৫২ ডিগ্রি সেলসিয়াসের ঘর ছাড়িয়েছে, তেমনই বিভিন্ন এলাকায় দেখা দিয়েছে পানীয় জলের তীব্র সঙ্কট। কালোবাজারি চলছে অপরিহার্য পানীয় জল নিয়ে। আর তাতেই চরম অস্বস্তিতে দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকার। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায়, তার জন্য শুক্রবার শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে কেজরিওয়ালের প্রশাসন। বর্তমান সঙ্কট মেটাতে উত্তরপ্রদেশ, হরিয়ানা ও হিমাচল প্রদেশ যাতে রাজধানীকে বাড়তি জল সরবরাহ করে সেই আর্জি জানানো হয়েছে। অন্তত এক মাসের জন্য তিন রাজ্যের কাছ থেকে বাড়তি জল চাওয়া হয়েছে।

গত কয়েকদিন ধরেই তীব্র গরমে নাজেহাল রাজধানীবাসী। বুধবারই মুঙ্গেশপুরে তাপমাত্রা ছুঁয়েছিল ৫২.৩ ডিগ্রি সেলসিয়াসের ঘর। চাণক্যপুরী-সহ একাধিক এলাকায় ৫০ ডিগ্রির আশেপাশে ঘোরাঘুরি করছে তাপমাত্রা। গরমের কারণে রাজধানীর বিস্তীর্ণ এলাকায় দেখা দিয়েছে তীব্র জল সঙ্কট। কোথাও-কোথাও টিউবওয়েল বিকল হয়ে পড়েছে। জল মিলছে না। কোথাও আবার ট্যাপ কলে সরু সুতোর মতো করে পড়ছে জল। এক বালতি জলের জন্য ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে বাসিন্দাদের। বিভিন্ন জায়গায় ট্যাঙ্ক পাঠিয়ে জলের জোগান দেওয়া হচ্ছে বটে, যদিও তা প্রয়োজনের তুলনায় অপর্যাপ্ত। জল নিয়ে নিজেদের মধ্যে বচসা-মারামারিতেও জড়িয়ে পড়ছেন বাসিন্দারা।

তীব্র জলসঙ্কট নিয়ে বিভিন্ন জায়গায় বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়ছেন আম আদমি পার্টির কাউন্সিলর থেকে শুরু করে স্থানীয় নেতা-কর্মীরা।পরিস্থিতি বেগতিক বুঝতে পেরেই জল সঙ্কট থেকে পরিত্রাণ পেতে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে কেজরিওয়াল সরকার। আর্জিতে বলা হয়েছে, দেশের রাজধানীর বাসিন্দারা যাতে তাঁদের প্রয়োজনীয় জল পান তার জন্য বাড়তি জল ছাড়ার নির্দেশ দেওয়া হোক উত্তরপ্রদেশ, হরিয়ানা ও হিমাচল প্রদেশ সরকারকে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বুধবার লোকসভায় স্পিকার পদে ভোটাভুটি সকাল ১১টায়

লোকসভার অধ্যক্ষ পদে মনোনয়ন জমা দিলেন কংগ্রেসের কে সুরেশ

ফের লোকসভার অধ্যক্ষ পদে ওম বিড়লাকে বেছে নিল বিজেপি

লোকসভার অধ্যক্ষ পদে ভোটাভুটি এড়াতে খাড়গেকে আর্জি রাজনাথের

জলের দাবিতে টানা অনশন, হাসপাতালে ভর্তি আতিশী

ট্রাক্টরে চেপে সংসদ ভবনে পৌঁছলেন সিপিএম সাংসদ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর