এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

‘এখন বিনা কারণেই মেয়েদের শাড়ির আঁচল নেমে যায়’, মমতা শঙ্করকে তুলোধনা স্বস্তিকার

নিজস্ব প্রতিনিধি: শাড়ি নারির অলংকার। কিন্তু বর্তমানে সেই শাড়ি পরতেই কিনা অসভ্যতার বাঁধ ভাঙছে আধুনিক মহিলারা। কারণ বর্তমানে শাড়ি পরতেও একাধিক স্টাইল ব্যবহার করছেন আধুনিকারা। কেউ সঠিক জায়গায় আঁচল না দিয়ে বুকের মধ্য দিয়ে শাড়ির আঁচল গলাচ্ছেন। আবার একই ওপরে ব্লাউজ পরে নিচে শাড়ি লুঙ্গির স্টাইলে পরছেন। অথচ একসময় বলা হত, নারীর লজ্জা নিবারণের প্রধান পোশাক শাড়িই। কিন্তু এখন কারও কারও কাছে শাড়িই হয়ে গিয়েছে সবচেয়ে অসভ্য পোশাক। হ্যাঁ, সম্প্রতি সোশ্যাল মিডিয়া খুললেই মেয়েদের শাড়ি পরার ধরণ নিয়ে জনপ্রিয় অভিনেত্রী তথা নৃত্যশিল্পী মমতা শংকরের একটি মন্তব্য উঠে আসছে। সম্প্রতি একটি বিখ্যাত সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বর্ষীয়ান অভিনেত্রীর কিছু বক্তব্য দৃষ্টি আকর্ষণ করেছে অনেকের, সঙ্গে বিতর্কের দানাও বেঁধেছে।

নতুন প্রজন্মের নারীদের সাজ নিয়ে অভিনেত্রীর স্পষ্ট বক্তব্য ছিল, আজকাল অনেকেই শাড়ি পরে, কিন্তু আঁচল ঠিক থাকে না! আগে যাঁদে রাস্তার মেয়ে বলা হত, যাঁরা ল্যাম্পপোস্টের নীচে দাঁড়িয়ে থাকত। তাঁরা এমন করে শাড়ি পরত। গ্রামে মহিলাদের কাজ করতে গিয়ে আঁচল সরে যেত, তাতে কোনও দোষ ছিল না। আর যৌনকর্মীরা পেশার তাগিদে পুরুষদের আকর্ষণ করত ও ভাবে শাড়ি পরে সেটা মানা যায়। কিন্তু আজকাল বিনা কারণেই যারা আঁচল নামিয়ে পরেন, তার প্রতিবাদী তিনি। মেয়ে হয়ে মেয়েদের নীচু করছেন ঠিকই, কিন্তু এটা মানা যায়না। বর্ষীয়ান অভিনেত্রীর এই বক্তব্য নিয়েই শুরু হয়েছে রীতিমতো তুলকালাম। এই বিষয়ে কেউ কেউ স্বপক্ষে কথা বলছেন, আবার কেউ কেউ বিপক্ষে। যেমন এই নিয়ে সমাজমাধ্যমে বিরোধী কথাই বলেছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়, লেখক তসলিমা নাসরিন।

লেখিকা তসলিমা নাসরিন এই প্রসঙ্গে ফেসবুকে লিখেছেন, ‘আমি কখনও শাড়ির আঁচল বুকের মাঝখান দিয়ে নিই না। বক্ষ যুগলের ওপরেই থাকে আমার শাড়ির আঁচল। কিন্তু বক্ষযুগলকে আঁচল দিয়ে যারা আড়াল করতে না চায়, তাদের এই না-চাওয়াকে কেন অশালীন বলা হবে? কোন যুক্তিতে? বাংলার নামী নৃত্যশিল্পী এবং অভিনেত্রী মমতা শঙ্কর মেয়েদের শালীনতা বজায় রাখতে বলেছেন, তা না হলে পুরুষেরা মেয়েদের খারাপ ভাববে। এই যুক্তিতে। যে পুরুষেরা মনে করে মেয়েদের শালীনতা নির্ভর করে মেয়েরা কাপড়চোপড় দিয়ে শরীর কতটা ঢাকল তার ওপর, সেই পুরুষদের তিরস্কার না করে মমতা শঙ্কর তিরস্কার করছেন মেয়েদের।”

অন্যদিকে একটি আধুনিক মহিলা ল্যাম্পপোস্টে দাঁড়িয়ে সিগারেট মুখে নিয়ে একটি হাসির ছবি শেয়ার করে স্বস্তিকা লেখেন, ‘‘দারুণ হয়েছে। আমিও এরকম একটা ছবি তুলব, ল্যাম্পপোস্ট- এর নিচে দাঁড়ানো খারাপ মেয়েগুলোকে উৎসর্গ করে। শাড়ির আঁচলেই কিনা সব সম্মান লুকিয়ে আছে যদি ওরা জানত। আমার বন্ধু ফোটোগ্রাফাররা একটু হাত খালি হলে জানিয়ো।’’ আসলে স্বস্তিকা টলিউডের অন্যতম স্টাইলিস্ট নায়িকা। তাঁকে বেশিরভাগ ছবিতে আঁচল নামিয়েই শাড়ি পরতে দেখা যায়। তাই বিষয়টি তার কাছেও একটু অদ্ভূত লেগেছে। আসলে পোশাক পরার নির্ণয় সম্পূর্ণ নিজের মর্জির উপর। তাতে মনে হয় না, কেউ বাধা দিতে পারে। এমনটাই নিজের পোস্টার মাধ্যমে বোঝালেন টলিউডের সেক্সি অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নিখোঁজ থাকার ২৫ দিন বাদে বাড়ি ফিরলেন ‘তারক মেহতা’র সোধি

২২ দিনের লড়াই শেষ! প্রয়াত গায়িকা মোনালি ঠাকুরের মা

আথিয়ার পোশাকে সেজে কানে ডেবিউ শোভিতার, সঙ্গে ছিল ঊর্বশীর চমক

সম্পত্তি সংক্রান্ত বিরোধের জেরে তেলঙ্গানা হাইকোর্টে দ্বারস্থ NTR জুনিয়র

শীঘ্রই বিয়ে করতে চলেছেন প্রভাস, ইনস্টাগ্রামে ইঙ্গিতপূর্ণ পোস্ট

টলিপাড়ায় ফের শোকের ছায়া, গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী উঠতি অভিনেত্রী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর