এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

দিলীপ ঘোষ, দেবশ্রী চৌধুরীদের ‘ভাগ্য’ ঝুলে রইল

নিজস্ব প্রতিনিধি: আসন্ন লোকসভা ভোটের জন্য শনিবার রাজ্যের ২০ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। কিন্তু সেই তালিকায় নেই দার্জিলিং, জলপাইগুড়ি, রায়গঞ্জ, মেদিনীপুর, ঝাড়গ্রাম ও বর্ধমান-দুর্গাপুরের মতো গতবারের জেতা আসনের প্রার্থীর নাম। অর্থা‍ৎ দিলীপ ঘোষ, দেবশ্রী চৌধুরী, জয়ন্ত রায়, রাজু সিং বিস্ত, সুরিন্দর সিং আলুওয়ালিয়া ও কুনুর হেমব্রমের ভাগ্য ঝুলিয়ে রাখলেন নরেন্দ্র মোদি-অমিত শাহরা। ওই পাঁচ জন আদৌ ফের টিকিট পাবেন কিনা, বঙ্গ বিজেপির অন্দরে তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে।

২০১৯ সালের লোকসভা ভোটে রাজ্যে ১৮ আসনে জিতেছিল বিজেপি। পরে বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দেওয়ায় উপনির্বাচনে আসানসোল আসন হাতছাড়া হয় বিজেপির। পরে বারাকপুরের সাংসদ অর্জুন সিংও ডিগবাজি খেয়ে তৃণমূলে যোগ দেন। ফলে বিজেপির আসন সংখ্যা কমে দাঁড়ায় ১৬। এদিন দখলে থাকা ১৬ আসনের মধ্যে ১০ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তার মধ্যে ৯ আসনে আগেরবারের জয়ী সাংসদদের প্রার্থী করা হয়েছে। শুধুমাত্র আলিপুরদুয়ার আসনে জয়ী জন বার্লাকে বাদ দেওয়া হয়েছে। কোচবিহারে প্রার্থী হয়েছেন নিশীথ প্রামাণিক। বালুরঘাটে সুকান্ত মজুমদার, মালদা উত্তরে  খগেন মুর্মু, রানাঘাটে জগন্নাথ সরকার, বনগাঁয় শান্তনু ঠাকুর, হুগলিতে লকেট চট্টোপাধ্যায়, পুরুলিয়ায় জ্যোতির্ময় সিং মাহাতো, বাঁকুড়ায় সুভাষ সরকার এবং বিষ্ণুপুরে সৌমিত্র খাঁ। বাকি জেতা ছয় আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়নি।

বিজেপি সূত্রে খবর, গতবারের জেতা যে ছয় আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি, সেখানে নতুন প্রার্থীদের খোঁজ চলছে। বেশ কয়েকজনের নাম নিয়ে চর্চা চলছে। ফের একবার বিশেষ সমীক্ষা চালানো হবে। তার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। ইতিমধ্যেই দার্জিলিং আসনে প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলার নাম নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। পাশাপাশি দিলীপ ঘোষের ভূমিকাতেও খূশি নন মোদি-শাহরা। রাজ্যে দুদিনের সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী। তাঁর আরামবাগ ও কৃষ্ণনগরের সভার ধারে কাছে দেখা যায়নি মেদিনীপুরের সাংসদকে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নিউটাউনে পরিত্যক্ত বহুতল থেকে উদ্ধার যুবকের নিথর মৃতদেহ

ভোট পেতে কুণাল ঘোষকে ফোন কংগ্রেস প্রার্থী  প্রদীপ ভট্টাচার্যের

২৬ হাজার চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে এসএসসি

আচমকাই জেগে উঠল গুরু প্রেম, প্রয়াত অজিত পাঁজার বাড়িতে হাজির ‘দলবদলু’ তাপস

রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ হলেন স্বামী গৌতমানন্দজি

টেটের প্রশ্নপত্রে ভুল ছিল কিনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গড়ল কলকাতা হাইকোর্ট

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর