এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ৪ জুন, ফাইনাল ৩০ তারিখ

নিজস্ব প্রতিনিধি: আগামী বছর টি টোয়েন্টি বিশ্বকাপের ক্রীড়াসূচি এখনও চূড়ান্ত করেনি আইসিসি। তবে ৪ জুন থেকে ওই প্রতিযোগিতা শুরু হতে পারে। ফাইনাল হবে ৩০ দিন। অর্থা‍ৎ ২৮ দিন ধরে চলবে প্রতিযোগিতা। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রের ১০টি স্টেডিয়াম বা ভেন্যুতে বিশ্বকাপ প্রতিযোগিতার আসর বসতে চলেছে বলে জানিয়েছে ক্রিকেট সংক্রান্ত ওয়েবসাইট ক্রিক ইনফো।

আগামী বছর টি টোয়েন্টি বিশ্বকাপ প্রতিযোগিতায় মোট ২০টি দল অংশ নেবে। ইতিমধ্যেই চূড়ান্ত পর্বে পৌঁছে গিয়েছে, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, আমেরিকা, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি। এছাড়া আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব থেকে একটি, আফ্রিকা থেকে দুটি এবং এশিয়া থেকে আরও দুটি দল খেলবে চূড়ান্ত পর্বে। চলতি সপ্তাহেই মার্কিন যুক্তরাষ্ট্রে যে সব স্টেডিয়ামে খেলা হবে সে সব স্টেডিয়ামের পরিকাঠামো পরিদর্শন করেছে আইসিসির প্রতিনিধি দল। বেশ কয়েকটি স্টেডিয়ামের পরিকাঠামোর উন্নতির পরামর্শ দেওয়া হয়েছে।

আগামী বছর টি টোয়েন্টি বিশ্বকাপ প্রতিযোগিতার সংস্করণে অনেকটাই বদল আনতে চলেছে আইসিসি। আগের দুটি বিশ্বকাপে প্রথম রাউন্ডের পর সুপার টুয়েলভের খেলা হয়েছে। কিন্তু ২০২৪ সালের বিশ্বকাপে ২০টি দলকে চারৃই গ্রুপে ভাগ করে প্রথম রাউন্ডের খেলা হবে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স দল ঠাঁই করে নেবে সুপার এইটে। আটটি দলকে ফের দুটি গ্রুপে ভাগ করা হবে। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল জায়গা করে নেবে সেমিফাইনালে।

 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

লখনউকে হারিয়ে প্লে অফের লড়াইতে টিকে রইল দিল্লি

লখনউকে জয়ের জন্য ২০৯ রানের লক্ষ্য দিল দিল্লি

‘মরণ-বাঁচন’ ম্যাচে মুখোমুখি দিল্লি-লখনউ, হারলেই বিদায় ঋষভ-রাহুলদের

টি–টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক শান্ত, দলে জায়গা পেলেন সাকিব

বৃষ্টিতে ভেস্তে গেল কলকাতা-গুজরাত ম্যাচ, বিদায় নিল শুভমনরা

আমদাবাদে বৃষ্টি, ভেস্তে যাবে কলকাতা-গুজরাত ম্যাচ?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর