এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




জয়নগর দলুয়াখাকী গ্রামে আবারো প্রাকৃতিক বিপর্যয়, লণ্ডভণ্ড একাধিক বাড়ি




নিজস্ব প্রতিনিধি,জয়নগর: দক্ষিণ ২৪ পরগনার জয়নগর দলুয়াখাকি গ্রামে কিছুদিন আগে খবরের শিরোনাম ছিল অগ্নি সংযোগে একাধিক বাড়ি ভস্মীভূত হয়েছিল। এবার প্রাকৃতিক দুর্ঘটনায় আবারও সর্বস্বান্ত করল দুই পরিবার হালিম লস্কর ও মজিদা লস্করকে। সোমবার সন্ধ্যায় ঝড়ের (Strom)তান্ডবে ক্ষতিগ্রস্ত হয় এই দুই পরিবার। অগ্নি সংযোগের পর যেটুকু সাহায্য পেয়েছিল সেটুকু নিয়ে আবার বেঁচে থাকার আশা জুগিয়েছিল মন। কিন্তু আবারো প্রাকৃতিক বিপর্যয় এবারেও সর্বশ্রান্ত হয়ে নিরুপায় অবস্থা হয়ে কান্নায় ভেঙে পড়েছে দুটি পরিবার। সোমবার সন্ধ্যা থেকে তাদের আর কপালে কোন খাওয়া জোটেনি। ভেঙে পড়া ছাউনিগুলো আবার জোড়া লাগানোর কাজ মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে।

এদিকে, আবহাওয়া দফতরের পক্ষ থেকে পূর্বাভাস দিয়ে মঙ্গলবার বিকেলে জানিয়ে দেওয়া হয়েছে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে(Southbengal) ঝড়-বৃষ্টি বজ্রপাত জারি থাকবে। দক্ষিণবঙ্গে প্রত্যেক জেলাতে প্রত্যেক দিনই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত সম্ভাবনা ।কোথাও কম কোথাও আবার বেশি। বিকালের দিকে সম্ভাবনা বেশি। তাই বজ্রপাত হলে নিরাপদ স্থানে আশ্রয় নিতে হবে। মঙ্গলবার আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলের অধিকর্তা সনদ মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত ও অন্যতম অধিকর্তা গণেশ দাস যৌথভাবে সাংবাদিক সম্মেলন করেন। দুজনেই বজ্রপাতের বিষয় রাজ্যবাসীকে বিশেষভাবে সতর্ক করেন।নর্থ বেঙ্গলে যদি বলা হয় তাহলে বৃষ্টির সম্ভাবনা বেশি। একটি ট্র্যাপ রয়েছে ইস্ট ওয়েস্ট ঝাড়খন্ড থেকে অসম পর্যন্ত। ফলে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া সহ নিচের দিকে জেলাগুলিতে ইস্ট – ওয়েস্ট মেদিনীপুর ,ঝাড়গ্রাম নর্থ সাউথ ২৪ পরগনাতে আগামী দুই থেকে তিন দিন সম্ভাবনা রয়েছে বৃষ্টিপাতের। সেই সাথে ঝড়ো হাওয়া থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত যদি বলা হয়, আগামী দু দিনে কোন পরিবর্তন নেই ।কিন্তু দুদিন পর ২ থেকে ৩° মতো তাপমাত্রা বাড়ার সম্ভাবনা ।

কলকাতার(Kolkata) ক্ষেত্রে আগামী ৪/৫ দিনে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি ও ২৭ ডিগ্রির কাছাকাছি থাকবে।পশ্চিমে জেলাগুলিতে পুরুলিয়া থেকে বাঁকুড়া, মেদিনীপুর এই জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে ৪০ ডিগ্রির কাছাকাছি যাওয়ার সম্ভাবনা। উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং এবং কালিংপং – ,এ বৃষ্টির সম্ভাবনা বেশি ।অন্য জেলাগুলোতে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। শুধু মালদা এবং দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনাটা কম থাকবে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মুখ্যমন্ত্রীর ট্যুইট বার্তায় স্বস্তিতে বাংলাদেশ ফেরত পড়ুয়ারা

জেলায় এসেছিল ৩৪৭ কোটি, পড়ে আছে ২৪৭.০৮ কোটিরও বেশি

মালদার মহদীপুর আন্তর্জাতিক স্থলবন্দরের সীমান্ত দিয়ে আমদানি – রপ্তানি বন্ধ

শিব পূজোয় মাতবেন বীরভূমের বক্রেশ্বর ধামের বাসিন্দারা

গোপনে নাবালিকা মেয়ের বিয়ে,বাড়ির সামনে ধর্না অবস্থান কন্যাশ্রী ক্লাবের

কোলে সদ্যজাত শিশু,  রক্তাক্ত অবস্থায় পড়ে মা

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর