এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

শীত পড়তেই ভিড় জমছে ঝাড়গ্রামের জুলজিক্যাল পার্কে

নিজস্ব প্রতিনিধি,ঝাড়গ্রাম: রাস্তার দুই ধারে শাল ও পিয়ালের জঙ্গল ঘেরা লাল মাটির জেলা ঝাড়গ্রাম। শহরের আদরেই গড়ে উঠেছে ঝাড়গ্রাম জুলজিক্যাল পার্ক(Jhargram Zoological Park)। শীতের স্নিগ্ধ সকালে চিতাবাঘ থেকে শুরু করে হরিণ কেউ রোদ পোহাচ্ছে কেউ আবার ক্ষুধা নিবারণ করছে।সঙ্গে বিভিন্ন পশু পাখিতে ভরে উঠেছে এই পার্ক। প্রায় ২২ হেক্টর জায়গা জুড়ে আধুনিক প্রযুক্তিতে গড়ে তোলা হয়েছে এই পার্ক। জঙ্গলের ঝিঁঝিঁ পোকার ডাক শুনতে শুনতে লাল মাটি ঘেরা রাস্তা দিয়ে প্রবেশ পার্কে। নির্জন নিস্তব্ধতায় মনমুগ্ধ পরিবেশে আনন্দ উপভোগ করতে ভিড় জমাচ্ছেন পর্যটকরাও।

সুদূর কলকাতা থেকে জঙ্গলমহলে(Jangalmahal) অবস্থিত ঝাড়গ্রাম জেলার এই জুলজিক্যাল পার্ক বর্তমানে জঙ্গলমহলে ঘুরতে আসা পর্যটকদের প্রধান প্রাণকেন্দ্র হয়ে উঠেছে। সবে শীতের শুরু। আর তাতেই পর্যটকরা আসতে শুরু করেছেন। বিভিন্ন জায়গা থেকে আনা হয়েছে পশুপাখি, হরিণ ও চিতা বাঘ। তারাও উষ্ণ ঠান্ডার স্নিগ্ধতাতেই সূর্যের আলো নিতে খোশ মেজাজে ঘুরে বেড়াচ্ছে চিড়িয়াখানার এক প্রান্ত থেকে অপর প্রান্তে। যা দেখে অত্যন্ত খুশি দূর দূরান্ত থেকে ঘুরতে আসা পর্যটকরাও(Tourist)।

তাই এই পশুপাখিদের মাঝে হাতে থাকা মোবাইল ফোন নিয়ে সেলফি(Selfie) তুলতে ব্যস্ত পর্যটকরা। কচিকাঁচাটা আমার পার্কের মধ্যে থাকা দোলনায় দোল খেতে ব্যস্ত।আগামী দিনে জঙ্গলমহলের প্রাণকেন্দ্র হিসেবেই গড়ে উঠবে এই জুলজিক্যাল পার্ক এমনটাই মনে করা হচ্ছে। ইতিমধ্যেই দুর্গাপূজার সময় রেকর্ড পরিমাণ ভিড় হয়েছে এই পার্কে। বিগত ২ বছর করোনা কাল কেটে যাওয়ার পর ফের মানুষ বাহিরমুখী হয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ১৭০০০ পাতার চার্জশিট জমা ইডির

হাতির হানায় মৃতদের স্বজনেরা চাকরি পেয়ে মুগ্ধ মমতায়

‘বিচারপতির কলঙ্ক অভিজিৎ গঙ্গোপাধ্যায় গো ব্যাক’, পোস্টারে পোস্টারে ছয়লাপ ময়না

‘মোদি জিতলে দেশে আর গণতন্ত্র থাকবে না’, আশঙ্কা প্রকাশ মমতার

দই বা ঘুগনি নয়, সিঙ্গুরে প্রচারে গিয়ে নতুন ধরনের জলখাবার খেলেন রচনা

সিপিএমের উত্তরীয় পড়ে সেলিমের মনোনয়নে সামিল অধীর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর