এই মুহূর্তে

ঝালদায় অনাস্থা আনা নিয়ে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি তৃণমূলের

Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: পুরুলিয়া জেলার(Purulia District) ঝালদা পুরসভায়(Jhalda Municipality) চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনা দলীয় কাউন্সিলারদের বিরুদ্ধেই এবার কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিল জেলা তৃণমূল কংগ্রেস(TMC) নেতৃত্ব। যদিও ঠিক কী ব্যবস্থা নেওয়া হবে, তা এখনই স্পষ্ট করে বলতে চায়নি জেলা তৃণমূল নেতৃত্ব। অনাস্থা আনা দলীয় কাউন্সিলারদের সঙ্গে আলোচনার পরই এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে দাবি নেতৃত্বের। ঝালদা পুরসভার কংগ্রেসের প্রতীকে তাঁদের দলের প্রার্থী হিসাবে জেতা এবং পরে তৃণমূল কংগ্রেসে চলে আসা কাউন্সিলর শিলা চট্টোপাধ্যায়ই(Sheela Chattopadhay) এখন শহরের পুরপ্রধান। কিন্তু তাঁর এই পদে আসা ও বদল মেনে নিতে পারেননি, দুই দলেরই কাউন্সিলররা। তার জেরেই শীলার বিরুদ্ধে গত বৃহস্পতিবার অনাস্থা আনা হয়। কংগ্রেসের ২জন এবং তৃণমূলের ৫জন কাউন্সিলার সেই অনাস্থা প্রস্তাব জমা দেন।

জানা গিয়েছে, শীলাকে সরাতে দলের কাউন্সিলারদের কংগ্রেসের সঙ্গে একযোগে অনাস্থা প্রস্তাবে স্বাক্ষরের বিষয়টি ভালো চোখে দেখছে না তৃণমূল শীর্ষ নেতৃত্বও। সেখান থেকে এই নিয়ে কড়া বার্তা এসেছে দলের জেলা নেতৃত্বের কাছে। তার জেরেই জেলা নেতৃত্বের একাংশের দাবি, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) অনুমোদন নিয়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন শিলাদেবী সহ ৫জন কংগ্রেস কাউন্সিলার। সেই যোগদানকে মান্যতা না দিয়ে শুরু থেকেই দলের অস্বস্তি বাড়িয়ে তোলেন তৃণমূলের টিকিটে জয়ী অপর ৫জন কাউন্সিলার।

পুরুলিয়া জেলা তৃণমূল নেতৃত্বের বড় অংশেরই দাবি, কংগ্রেসের সঙ্গে মিলে অনাস্থা প্রস্তাব জমা দেওয়ার ঘটনায় দলেরই ৫ কাউন্সিলরের ওপর ক্ষুব্ধ দলের শীর্ষ নেতৃত্ব। দল সমস্ত বিষয়টি নজরে রেখেছে। আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে। যে কাউন্সিলাররা অনাস্থা প্রস্তাব জমা দিয়েছেন, তাঁদের সঙ্গে আলোচনা করা হবে। আলোচনা করে সমস্যা মিটে গেলে ভালো, তা না হলে দলের তরফে হুইপ জারি করা হবে। প্রয়োজনে কড়া ব্যবস্থাও নেওয়া হবে। দলে থাকতে হলে সবাইকেই দলের নির্দেশ মানতে হবে। কেউ দলের ঊর্ধ্বে নন।

Published by:

Koushik Dey Sarkar

Share Link:

More Releted News:

ভুয়ো আইপ্যাক কর্মীকে ৮৬ হাজার টাকা দিয়ে প্রতারিত হুমায়ুন কবীর

ভোট ঘোষণার আগেই রাজ্যে ১৫০ কোম্পানি আধা সেনা

ব্যারাকপুরে অপরাধ রুখতে সমস্ত থানায় ‘সাইবার বন্ধু’ প্রকল্পের সূচনা

বীরভূমে মাছ চাষের পুকুরে মুক্তো চাষ করার প্রশিক্ষণ

ঝাড়গ্রামে নিম গাছে গুজবের দুধকে ঘিরে মাতোয়ারা চারদিক

হাইকোর্ট অনুমতি দিলেই ১০ দিনের মধ্যে গ্রেফতার শেখ শাহজাহান :পার্থ

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর