এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

লক্ষ্মীবারে লোকসান, বাজার থেকে গায়েব সাত লক্ষ কোটি টাকা

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ফের ধস শেয়ারবাজারে। আর তার জেরেই বৃহস্পতিবার লক্ষ্মীবারে কয়েক লক্ষ কোটি টাকা খোয়ালেন বিনিয়োগকারীরা। একদিনে ১৪১৬ দশমিক ৩০ সূচক হারাল সেনসেক্স। ফলে ফের ৫২ হাজারের গণ্ডিতে নেমে গেল। বাজার বন্ধের সময়ে সেনসেক্স দাঁড়িয়েছে ৫২ হাজার ৭৯৩ দশমিক ২৩ পয়েন্টে। আর ৪৩০ দশমিক ৯০ পয়েন্ট খুঁইয়ে নিফটি দাঁড়িয়েছে ১৫ হাজার ৮০৯ দশমিক ৪০ পয়েন্টে। তথ্যপ্রযুক্তি থেকে শুরু করে ধাতু- সব ক্ষেত্রেই পতন ঘটেছে। বাজার বিশেষজ্ঞদের মতে, মূলত আমেরিকা ও ইউরোপের শেয়ারবাজারে ধস নামার প্রভাব পড়েছে ভারতের বাজারেও। যার কারণে ফের বড়সড় রক্তক্ষরণ ঘটেছে।

বুধবার তেজিভাব নিয়ে শুরু হলেও দিন শেষে পতনের সাক্ষী থেকেছিল শেয়ারবাজার। ফলে অনেকেই তাকিয়ে ছিলেন আজকের বাজারের দিকে। কিন্তু এদিন সকাল থেকেই কার্যত বিনিয়োগকারীদের প্রতি বিরূপ ছিলেন লক্ষ্মীদেবী। বাজার খোলার কয়েক সেকেন্ডের মধ্যেই হুড়মুড়িয়ে পড়তে থাকে সেনসেক্স ও নিফটি। কিছুক্ষণের মধ্যেই ১,১১৫ দশমিক ১৩ সূচক হারায় সেনসেক্স। ৩৩২ দশমিক ২০ পয়েন্ট খুঁইয়ে নিফটি নেমে যায় ১৫ হাজার ৯০০ সূচকে। সকালের সেই ধাক্কা দিনভর আর সামলে ওঠা যায়নি।

মূলত তথ্যপ্রযুক্তি ও ধাতব ব্যবসার সঙ্গে জড়িত সংস্থাগুলিই এদিনের লেনদেনে লোকসানের মুখে পড়েছে। টাটা কনসালটেন্সি সার্ভিস, এইচসিএল টেকনোলজিস সহ একাধিক তথ্যপ্রযুক্তি সংস্থার শেয়ার দর হু্-হু করে নেমেছে। তবে আইটিসি’র মতো হাতে গোনা কয়েকটি সংস্থার শেয়ার লাভের মুখ দেখেছে। মূলত আন্তর্জাতিক শেয়ারবাজারে ধস নামার প্রভাবে ভারতীয় বাজার বড়সড় ধাক্কা খেয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অনেকেই শেয়ার বিক্রি করে দিয়ে হাতে নগদ রাখার চেষ্টা করেছেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বোর্নভিটার পরে এবার স্বাস্থ্যকর পানীয়ের তালিকা থেকে হঠল ‘হরলিকস’ ও ‘বুস্ট’

২০২৫ সালে ভারতে বৈদ্যুতিন গাড়ি নামাচ্ছে কিয়া, হুন্ডাই

বিশাল অফার! এবার থেকে মাত্র ২৯ পয়সায় দেখতে পারবেন হলিউড সিনেমা, কোথায়?

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিল আরবিআই

৫২৭ ভারতীয় পণ্যে ক্যান্সার উপযোগী উপাদান পেয়েছে ইউরোপীয় ইউনিয়ন

সন্ত্রাসে মদতের অভিযোগে রাশিয়ায় মেটার মুখপাত্রের ৬ বছরের জেল

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর