এই মুহূর্তে

ঘুরে দাঁড়াল শেয়ারবাজার, লক্ষ্মীবারে লক্ষ্মীলাভ বিনিয়োগকারীদের

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীবারেই ঘুরে দাঁড়াল শেয়ারবাজার (Stock Market)। একদিনে ৪৩৭ পয়েন্ট বাড়ল সেনসেক্স (Sensex)। ফলে ফের সাড়ে ৫৫ হাজারের গণ্ডি ছাড়িয়ে ৫৬ হাজারের ঘরের কাছে পৌঁছল। সেনসেক্সের (Sensex) পাশাপাশি নিফটি (Nifty)  বেড়েছে ১০৫ সূচকের বেশি। ফলে এক লাফে পৌঁছল ১৬, ৬২৮ সূচকে। ফলে গত দু’দিন ধরে শেয়ারবাজার (Stock Market) নিম্নমুখী হওয়ায় বিনিয়োগকারীদের (Investor) কপালে যে চিন্তার ভাঁজ পড়েছিল, তা কিছুটা হলেও ঘুচল।

চলতি সপ্তাহের প্রথম দিন অর্থা‍ৎ সোমবার এক ধাক্কায় অনেকটাই বেড়েছিল সেনসেক্স ও নিফটি। কিন্তু পরের দু’দিন আচমকাই ইউটার্ন নিয়ে নিম্নমুখী হয়ে পড়েছিল শেয়ারবাজার। ফলে বিনিয়োগকারীদের অস্বস্তি অনেকটাই বেড়েছিল। বাজার বিশেষজ্ঞদের মধ্যে জিডিপি রিপোর্টের জেরেই পতনের সাক্ষী থেকেছিল বাজার। ফলে বৃহস্পতিবার শেয়ারবাজারের মতিগতির দিকে বিনিয়োগকারীরা চোখ রেখেছিলেন।

লক্ষ্মীবারে অবশ্য প্রথম থেকেই ধীর গতিতে আগের দিনের চেয়ে উঁচুর দিকেই উঠেছে সেনসেক্স। মূলত তথ্য-প্রযুক্তি এবং তেল ও গ্যাস সংক্রান্ত সংস্থাগুলির উপরে ভরসা করেই ঘুরে দাঁড়িয়েছে বাজার। রিলায়েন্সের শেয়ার দর ছিল ঊর্ধ্বমুখী। গত এক মাসের মধ্যে এদিনই সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছিল মুকেশ আম্বানির সংস্থার শেয়ার দর। দুই চাকার গাড়ি প্রস্তুতকারী হিরো মোটর কর্পের শেয়ার দর অবশ্য কমেছে। তবে লাভের মুখ দেখেছে আর এক গাড়ি নির্মাণকারী সংস্থা অশোক লেল্যান্ড। দিন শেষে ৪৩৬ দশমিক ৯৪ সূচক বেড়ে ৫৫ হাজার ৮১৮ দশমিক ১১ পয়েন্টে বন্ধ হয়েছে সেনসেক্স। আর নিফটি ১০৫ দশমিক ২৫ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৬২৮ সূচকে বন্ধ হয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আর্থিক জালিয়াতির দায়ে এফটিএক্স CEO স্যাম ব্যাঙ্কম্যানের ২৫ বছরের জেল

বিনে পয়সায় ‘এক্স’ হ্যান্ডেলে মিলবে নীল চিহ্ন, বড় ঘোষণা ইলন মাস্কের

কংগ্রেস ছাড়লেন দেশের সবচেয়ে ধনী মহিলা

নির্বাচনী বন্ড বিশ্বের সবচেয়ে বড় দুর্নীতি, দাবি নির্মলা সীতারমনের স্বামীর

নির্বাচনী বন্ডে বিজেপিকে ৩৯৩.৯৫ কোটি টাকা দিয়েছে ওষুধ প্রস্তুতকারী সংস্থাগুলি

বদলে গেল SBI ডেবিট কার্ডের বার্ষিক চার্জ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর