এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের মুখে মৎস্যজীবী

নিজস্ব প্রতিনিধি: কাঁকড়া ধরতে গিয়ে বাঘের শিকার হলেন এক মৎস্যজীবী। সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে স্ত্রীর চোখের সামনে থেকে ওই মৎস্যজীবীকে গভীর জঙ্গলে টেনে নিয়ে যায় বাঘ। মঙ্গলবার ভোরে এমন মর্মান্তিক ঘটনাটি ঘটেছে সুন্দরবনের (Sundarban) ৩ নম্বর ঝিলার জঙ্গলে। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ ওই মৎস্যজীবীর নাম শিবপদ জোতদার। মঙ্গলবার ভোরে স্ত্রীকে সঙ্গে নিয়ে সুন্দরবনের ঝিলার ২ নম্বর জঙ্গলে জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়েছিলেন তিনি। তাঁর সঙ্গে আরও এক মৎস্যজীবীও ছিলেন। ভোরে কাঁকড়া ধরার সময় আচমকা একটি বাঘ এসে ঘানা দেয়। শিবপদ জোতদাকে মুখে করে তুলে নিয়ে সোজা জঙ্গলের গভীরে চলে যায় সেটি। চোখের সামনে স্বামীকে তুলে নিয়ে যাচ্ছে দেখে তাঁকে বাঁচানোর জন্য চেষ্টা করেন শিবপদের স্ত্রী। কিন্তু চেষ্টা করেও তাঁকে উদ্ধার করতে পারেননি তিনি।

অন্যদিকে এই ঘটনার খবর পৌঁছয় স্থানীয় বন দফতরে। খবর পেয়ে তড়িঘড়ি বন দফতরের কর্মীরা ঘটনাস্থলে এসে শিবপদ’র খোঁজে তৎপরতা শুরু করেন। কিন্তু আবহাওয়া অত্যন্ত খারাপ হওয়ায় জঙ্গলে প্রবেশ করতে সমস্যায় পড়তে হয় বনকর্মীদের। বন দফতরের তরফে নিখোঁজ শিবপদর খোঁজ চালানো হচ্ছে, পাশাপাশি তাঁর কাছে সরকারি অনুমোদন ছিল কি না তাও খতিয়ে দেখছেন তাঁরা। প্রসঙ্গত এর আগে একাধিকবার সুন্দরবনে জঙ্গলে মাছ ধরতে গিয়ে, কিংবা মধু সংগ্রহ করতে গিয়ে অথবা মিন বা কাঁকড়া ধরতে গিয়ে বাঘের পেটে গিয়েছেন বহু মানুষ। মূলত বিকল্প কোনও কর্মসংস্থানের সুযোগ না থাকায় পেটের টানে তাঁরা সুন্দরবনের জঙ্গলে প্রাণ হাতে করে এই কাজ করতে যেতে বাধ্য হন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বন্ধু কাঞ্চনকে সঙ্গে নিয়ে কেশপুরে ভোট প্রচারে দেব

ধারের টাকা ফেরত না দেওয়া নিয়ে বচসা, মা-মেয়েকে পিটিয়ে খুন

৭ দিনের মধ্যে মুখোশ খুলব, টুইটে হুঁশিয়ারি অভিষেকের

‘মায়ের ঝাণ্ডার কি দাম! যে কড়াইয়ে রান্না করেন, তা মাথায় মারলে বুঝবি’

‘চলুন বদলাই, চলুন পাল্টাই’, মালদায় মমতার মুখে পরিবর্তনের ডাক

দেবাশিষের সুপ্রিম ধাক্কা, কমিশনের সিদ্ধান্তে সিলমোহর শীর্ষ আদালতের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর