এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

‘বিশ্বাসঘাতক বেইমান মুক্ত মেদিনীপুরের মাটি চাই’, ডাক অভিষেকের

নিজস্ব প্রতিনিধি: সৌজন্যের আবহ আপাতত অতীত। ফিরল আবারও ব্যক্তি আক্রমণ। তবে নাম না করে। অধিকারীদের শহরে দাঁড়িয়ে অধিকারীদেরই নাম না করে তুলোধনা করলেন তৃণমূলের(TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। কাঁথির(Contai) প্রভাত কুমার কলেজের মাঠে দাঁড়িয়ে তিনি তাই ডাক দিলেন, ‘বিশ্বাসঘাতক এবং বেইমান মুক্ত মেদিনীপুরের(Midnapur) মাটি চাই।’ কার্যত সৌজন্যের আবহে কেন্দ্র ও রাজ্য সরকার যখন ক্রমশ কাছাকাছি আসছে ঠিক তখনই সবাই অধীর আগ্রহে জানতে চাইছিল, অধিকারীদের শহরে গিয়ে তৃণমূলের নম্বর টু নেতা অধিকারীদের কীভাবে আক্রমণ শানেন তা দেখার জন্য। দেখা গেল বিরোধ আগের মতোই রয়ে গিয়েছে। তবে অভিষেক যেমন শালীনতার গণ্ডি পার হয়ে কোনওদিন কিছু বলেন না, এবারেও সেই শালীনতা বজায় রেখে নাম না করেই তিনি আক্রমণ শানিয়েছেন শুভেন্দু অধিকারীকে(Suvanedu Adhikari)।

আরও পড়ুন ‘আপনার মতো কেউ এসে আমাদের কথা শোনেনি’, শুনলেন অভিষেক

এদিনের সভায় পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্ব ১ লক্ষ মানুষের জমায়েত করার লক্ষ্যমাত্রা নিয়েছিল। সেই লক্ষ্য ছাপিয়ে এদিনের জমায়েত দেড় লক্ষের আশেপাশে গিয়ে দাঁড়ায়। ভিড়ের জেরে কাঁথি শহরের যান চলাচল থমকে যায়। মূলত যে রাস্তা ধরে বিভিন্ন মিছিল এগোচ্ছিল সেই রাস্তা দিয়ে কোনও গাড়ি আসা-যাওয়া করতে পারছিল না। বেলা ৩টে ১০ নাগাদ কাঁথির ওই মঞ্চে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শহিদ ক্ষদিরাম বসুর প্রতিকৃতিতে মাল্যদান করেন তিনি। অভিষেককে দেখে তুমুল উৎসাহের ছবি দেখা যায় কর্মী এবং সমর্থকদের মধ্যে। মঞ্চে উঠে দলীয় কর্মী এবং সমর্থকদের হাত নেড়ে শুভেচ্ছা বার্তা দেন তিনি। অভিষেককে ফুল দিয়ে বরণ করেন কাঁথি জেলা তৃণমূলের সভাপতি তরুণকুমার মাইতি। বিকেল ৩টে ২০ নাগাদ বক্তৃতা শুরু করেন অভিষেক। প্রথমেই তিনি এদের সভায় জনজোয়ারের জন্য আমজনতাকে ধন্যবাদ দেন। বলেন, ‘মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে উপস্থিত হয়েছেন সভা। এর থেকে অনেক বেশি মানুষ রাস্তায় আছেন। পূর্ব মেদিনীপুরে সভা করলে জায়গা ছোট হয়ে যায়। বিধানসভা নির্বাচনের সময় সভা করে গিয়েছিলাম। এই জেলার মাটিতে মমতা বন্দ্যোপাধ্যায় যাঁকে দায়িত্ব দিয়েছিলেন সে বিশ্বাসঘাতক, বিজেপির পা ধরেছে।’

আরও পড়ুন মহেশতলার দুর্ঘটনায় আহত অন্বেষার চিকিৎসার দায়িত্ব নিলেন অভিষেক

এরপরেই অধিকারীদের নাম না নিয়েই আক্রমণ শুরু করেন অভিষেক। বলেন, ‘সাধারণ মানুষ যে ভাবে তৃণমূলকে দেখতে চায়, আমরা সেটা করতে বদ্ধপরিকর। আমরা ঠিকাদারদের মতো করে পার্টিকে গড়তে বদ্ধপরিকর নই। শহিদ ক্ষুদিরাম বসু আকাশের দিকে বুক চিতিয়ে তাকিয়ে রয়েছেন। আর সেই পূর্ব মেদিনীপুরের সম্মান ভূলুণ্ঠিত করে ইডি, সিবিআই থেকে বাঁচতে বিজেপির নেতাদের পা ধরে দু’বছর আগে বিজেপিতে যোগ দিয়েছিল তাকে এই জেলার মানুষ ক্ষমা করবে না। পূর্ব মেদিনীপুরের এই বিশ্বাসঘাতককে আগামী ৫০০ বছর মিরজাফর, গদ্দার বলে ডাকবে। বিশ্বাসঘাতক এবং বেইমান মুক্ত মেদিনীপুরের মাটি চাই। যার পরিবার ব্রিটিশ তাড়ায় সে অমিত শাহের পায়ে হাত দিয়ে বিজেপিতে যোগ দেবে? এই মাঠে আমার সভা নিয়ে ও আদালতে গিয়েছে। সকাল, বিকেল, শয়নে, স্বপনে আমার নাম করছে। কিন্তু সরাসরি আমার নাম নিতে পারে না। বলে, ভাইপো। এই রাজ্যের সবচেয়ে বড় তোলাবাজ, ঘুষখোরের নাম কী? টিভির পর্দায় কাকে ঘুষ নিতে দেখা গিয়েছে? সুদীপ্ত সেন কার নামে চিঠি দিয়েছে? এই কলেজের গার্লস হস্টেল হচ্ছিল ২০১৫ সালে। ১ কোটি ১৫ লক্ষ টাকার টেন্ডার হয়েছিল। তাতে ৮৫ লক্ষ টাকা বেশি দেওয়া হয়েছিল। গার্লস কলেজের পরিচালন সমিতির চেয়ারম্যান কে ছিলেন? তাঁরাও এই সভা শুনছেন। কেউ মোবাইলে, কেউ মাইকে শুনছে। ২০০ মিটার দূরে তো বাড়ি। এদের কাছে সততার পাঠ তৃণমূল শিখবে না।’ পাশাপাশি আগামিকাল থেকে ‘বেইমান মুক্ত’ কর্মসূচি পালিত হবে পূর্ব মেদিনীপুরে, এমনটাই ঘোষণা করে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই কর্মসূচি পালনের নির্দেশ তিনি দিয়েছেন পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতৃত্বকে। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

এবার দু ‘লক্ষেরও বেশি ভোটে জিতব নির্বাচনে : কাকলি ঘোষ দস্তিদার

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর