এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

‘মিথ্যের উপর দাঁড়িয়ে হিন্দুধর্ম’, বিতর্কিত মন্তব্যের জেরে গ্রেপ্তার কন্নড় অভিনেতা চেতন কুমার

নিজস্ব প্রতিনিধি: দক্ষিণী ইন্ডাস্ট্রিতে একের পর এক কেলেঙ্কারি। ‘হিন্দুত্ব মিথ্যার উপর তৈরি’-হিন্দুধর্মকে নিয়ে বিতর্কিত মন্তব্যের পর জনগণের রোষের মুখে পড়তেই গ্রেপ্তার হলেন কন্নড় অভিনেতা চেতন কুমার। রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার বেঙ্গালুরুর শেশাদ্রিপুরম পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন চেতন। বজরং দলের নেতা শিবকুমারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার হলেন দক্ষিণী অভিনেতা। তাঁর টুইটে লেখা, “হিন্দুত্ব মিথ্যার উপর নির্মিত”-পোস্টটি ভাইরাল হওয়ার পরেই তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবারই হিন্দুধর্ম নিয়ে অহেতুক মন্তব্য করে বসেন চেতন। তাঁর টুইটে আরও লেখা ছিল, ‘হিন্দুত্ব মিথ্যার ভিত্তিতে তৈরি এবং এটি কেবল সত্যের দ্বারা পরাজিত হতে পারে।’ আর এই পোস্ট ভাইরাল হতেই সমালোচনার ঝড় ওঠে। তীব্র প্রতিবাদ জানায় চরমপন্থী হিন্দু সংগঠনগুলি।

সংবেদনশীল একাধিক নেটিজেন অভিনেতার করা মন্তব্যের প্রতিবাদ করেন। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “হিন্দুত্ব মিথ্যার উপর নির্মিত। সাভারকারের দাবি: ভারতীয় ‘জাতি’ শুরু হয়েছিল যখন রাম রাবণকে পরাজিত করে অযোধ্যায় ফিরে আসেন, একটি মিথ্যা। ১৯৯২: বাবরি মসজিদ ‘রামের জন্মস্থান’, একটি মিথ্যা। ২০২৩: উরিগৌড়া-নাঞ্জেগৌড়া টিপুর ‘হত্যাকারী’, একটি মিথ্যা। হিন্দুত্বকে সত্যের দ্বারা পরাজিত করা যায, সত্যই সমানতা”।

ডানপন্থী সংগঠন বজরং দলের সদস্য শিবকুমার অভিযোগ করেছেন যে, এটি হিন্দুধর্মকে প্রবলভাবে আঘাত করেছে। তবে এই প্রথম নয়, এর আগেও অভিনেতাকে গ্রেফতার করা হয়েছিল। চেতন কুমার, চেতন কুমার অহিংস নামেও পরিচিত। চেতন বর্তমানে বিভিন্ন বিষয়ের বিরুদ্ধে তাঁর মতামত পোস্ট করার জন্য পরিচিত। গত ফেব্রুয়ারিতে কর্ণাটকে হিজাব বিতর্কের মধ্যেও তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল। যখন হিজাব মামলার শুনানি করেছিলেন হাইকোর্টের একজন বিচারপতি। তাঁর বিরুদ্ধেও আপত্তিকর টুইট করেন চেতন কুমার। এছাড়া চেতন কুমার অক্টোবরে ‘ভুটা কোলা’-এর ঐতিহ্য নিয়ে মন্তব্য করার পরেও বিতর্কে জড়িয়েছিলেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বদলাচ্ছে ফুলেরার ‘সচিব’, প্রকাশ্যে ‘পঞ্চায়েত ৩’-এর চমকপ্রদ ট্রেলার, মুক্তি ২৮ মে

কনসার্ট চলাকালীন জুবিনকে জড়িয়ে ধরে চুমু, বরখাস্ত মহিলা পুলিশকর্মী

কান উৎসবের উদ্বোধন করলেন মেরিল স্ট্রিপ, রেড কার্পেটে হাঁটল কুকুর মেসি

মাতৃহারা ‘মিঠাই’-খ্যাত অভিনেত্রী তন্বী, সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট

মনোনয়ন জমা দিলেন পবন সিংয়ের মা, আচমকা কী হল?

৮৩ শতাংশ নম্বর পেয়ে মাধ্যমিক পাস ‘বজরঙ্গী ভাইজান’-এর মুন্নির

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর