এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ইংল্যান্ডের পরে আয়ারল্যান্ডকে চুনকাম করল টাইগাররা

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: টি টুয়েন্টি সিরিজে বিশ্ব চ্যাম্পিয়ান ইংল্যান্ডের পরে একদিনের সিরিজে আয়ারল্যান্ডকে চুনকাম করল বাংলাদেশ। আজ বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে জিতে ২-০ ব্যবধানে সিরিজ জিতল টাইগাররা। আয়ারল্যান্ডের ১০১ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৩.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। অধিনায়ক তামিম ইকবাল ৪১ ও লিটন দাস ৫০ রানে অপরাজিত থাকেন।

টসে জিতে এদিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। কিন্তু শুরু থেকেই বাংলাদেশের তিন পেসার হাসান মাহমুদ, এবাদাত হোসেন ও তাসকিন আহমেদের আগুনে বোলিংয়ের মুখে পড়ে নাকানোচোবানি খেতে থাকেন আইরিশ ব্যাটাররা। তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ে আয়ারল্যান্ডের ব্যাটিং লাইনআপ। টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দিয়ে প্রতিপক্ষ শিবিরের মেরুদণ্ড ভেঙ্গে দেন হাসান মাহমুদ। শেষ পর্যন্ত মাত্র ২৮ দশমিক এক ওভারে ১০১ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। একদিনের কেরিয়ারে প্রথম পাঁচ উইকেট নেওয়ার মতো নজির গড়েন তরুণ বাংলাদেশি পেসার হাসান মাহমুদ। আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান করেন কার্টিস ক্যাম্পার (৩৬)।

জয়ের জন্য ১০২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরু থেকে ঝড় তোলেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। আইরিশ বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেন। ৩৮ বলে ৫০ রানের চোখধাঁধানো ইনিংস খেলেন লিটন। তার মধ্যে ১০টি বাউন্ডারি রয়েছে। তাঁকে যোগ্য সঙ্গত করেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। রিনি পাঁচটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৪১ বলে ৪১ রান করেন। হেসেখেলেই ১৩.১ ওভারে ১০২ রান তোলেন টাইগারদের উদ্বোধনী জুটি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বেঙ্গালুরুকে জয়ের জন্য ২০১ রানের লক্ষ্যমাত্রা গুজরাতের

ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ পাকিস্তান দলের দায়িত্বে

হায়দরাবাদকে হারিয়ে জয়ের ছন্দে ফিরতে মরিয়া চেন্নাই

ঘরের মাঠে বেঙ্গালুরুর বিরুদ্ধে জিততে মরিয়া গুজরাত টাইটান্স

টি ২০ বিশ্বকাপে খষভের সঙ্গে কোন উইকেটকিপার, ঠিক করে ফেলল বিসিসিআই

বুবলী-অপুকে ভুলে ফের বিয়ের পিঁড়িতে শাকিব খান, খোঁজাও হয়ে গিয়েছে পাত্রী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর