এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কেষ্টগড়ে অমিতের সভা, বিন্দুমাত্র বিচলিত নয় তৃণমূল

নিজস্ব প্রতিনিধি: সবকিছু ঠিক থাকলে বছর শেষের দিনেই বাংলায় পা পড়তে চলেছে বিজেপি(BJP)’র নম্বর টু নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের(Amit Shah)। বাংলা বছরের শেষ দিনে অর্থাৎ চড়ক সংক্রান্তির দিনেই কলকাতায় পা রাখার কথা তাঁর। রাজ্য রাজনীতিতে কেষ্টগড় বলে পরিচিত বীরভূমে(Birbhum) ওইদিনই একটি সভা করবেন তিনি। সেই সভা হবে জেলার সদর শহর সিউড়ির(Suri) বুকে। সভা শেষে রাতেই তাঁর কলকাতায় ফেরার কথা। পরের দিন অর্থাৎ বাংলা বছরের প্রথম দিন পয়ালা বৈশাখের সকালে দক্ষিণেশ্বরের মন্দিরে গিয়ে পুজো দেওয়ার কথা রয়েছে শাহের। স্বরাষ্ট্রমন্ত্রীর এই দু’দিনের সফরকে ঘিরে বাংলা বিজেপিতে তাই সাজ সাজ রব। কিন্তু এই শাহী সফর ঘিরে বিন্দুমাত্র উদ্বেগ্ন নয় বীরভূম জেলা তৃণমূল নেতৃত্ব। উল্টে সেখানকার নেতৃত্বরা চড়া গলায় দাবি করছেন, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তাঁরা জেলার সব গ্রাম পঞ্চায়েতই দখল করবেন।

আরও পড়ুন মমতার পথেই মোদি সরকার, নজরে প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনা

চলতি বছরে এই প্রথম বাংলায় আসছেন অমিত। এর আগে একাধিক বার তাঁর পশ্চিমবঙ্গ সফরের পরিকল্পনা বাতিল হয়ে গিয়েছে। ২০২৩ সালের জানুয়ারি মাসেই শাহের এ রাজ্যে আসার কথা ছিল। শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি। তিনি কথা দিয়েছিলেন, বাজেট অধিবেশনের পর বাংলায় আসবেন। সেই মতো চলতি সপ্তাহের শেষে শাহের সফরের আয়োজন করা হয়েছে। ১৪ এপ্রিল সিউড়িতে সভা করবেন শাহ। কেষ্ট থুড়ি অনুব্রত মণ্ডল(Anubrata Mondol) যখন বীরভূম থেকে যোজন যোজন দূরে তিহারের অন্দরে দিন কাটাচ্ছেন তখন তাঁর জেলা দখলের ছক কষেই এবার হানা দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সেনাপতি অমিত শাহ। বীরভূম লোকসভা কেন্দ্রটি দীর্ঘদিন ধরেই বিজেপির নজরে রয়েছে। কিন্তু সেই আসন দখল করত্বে গেলে আগে জেলার গ্রাম পঞ্চায়েতে ভাল ফল করতে হবে। কার্যত মনে করা হচ্ছে সেই লক্ষ্যেই বীরভূমে ১৪ তারিখ সভা করবেন শাহ। সেই সঙ্গে সেখানকার দলীয় নেতাকর্মীদের নিয়ে একটি বৈঠকও করতে পারেন তিনি।

আরও পড়ুন বিধাননগর পুরনিগমের বাড়িতে বাড়িতে Water Meter, আপাতত ৫টি ওয়ার্ডে

যদিও এই শাহী কর্মসূচিকে বিন্দুমাত্র পাত্তা দিতে চাইছেন না জেলার তৃণমূল(TMC) নেতৃত্ব। জেলায় দলের কনভেনর তথা জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী, বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ শতাব্দী রায়, রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, অভিজিৎ সিংহ, কাজল সাহা সকলেই একবাক্যে জানিয়ে দিচ্ছেন, ‘অমিত আসছে তো কী হয়েছে, জেলার ১৬৭টি গ্রাম পঞ্চায়েতই আমরা দখল করব। বিগত দিনের মতোই এবারও পঞ্চায়েত নির্বাচনে(Panchayat Election) জেলার ১৬৭টি গ্রাম পঞ্চায়েতই আমরা দখল করব। শুধু তাই নয়, বগটুইয়ে গ্রাম পঞ্চায়েতের চারটি আসন আছে, সেই ৪টি আসনেও আমরাই জয়লাভ করব। স্বজনহারারা কেন বিজেপিতে যাচ্ছেন, সেটা তাঁদের ব্যাপার। তবে তাঁদের পাশেও আমরা রয়েছি।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

এবার দু ‘লক্ষেরও বেশি ভোটে জিতব নির্বাচনে : কাকলি ঘোষ দস্তিদার

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর