এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মাঙ্কিপক্সের হামলা ফ্রান্স, জার্মানিতে, জরুরী বৈঠক ডাকল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক: মাঙ্কিপক্সের হামলা এবার ফ্রান্সে। জার্মানিতেও ঢুকে পড়েছে মাঙ্কিপক্স। ফ্রান্সের স্বাস্থ্য দফতর বিবৃতি জারি করে জানিয়েছে, আক্রান্তের বিদেশ ভ্রমণের কোনও রেকর্ড নেই। স্বাভাবিকভাবেই, ফ্রান্স রীতিমতো উদ্বিগ্ন। পরিস্থিতি খতিয়ে দেখতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জরুরী বৈঠক ডেকেছে। 

এর আগে পর্যন্ত যে সব দেশ থেকে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর এসেছে, তাদের কেউ না কেউ সম্প্রতি বিদেশ গিয়েছিলেন। ফ্রান্সে আক্রান্তের বয়স মাত্র ২৬ বছর।  সে দেশের স্বাস্থ্য দফতর বিবৃতি জারি করে জানিয়েছে, বিদেশ থেকে ফেরার পর কেউ যদি গাঁটে ব্যথা অনুভব করেন, গায়ে জ্বর আসে, খাওয়া-দাওয়ায় অস্বস্তি হয়, তাহলে তারা যেন অবিলম্বে চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করেন। একই পরামর্শ দিয়েছে জার্মানি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, তারা পরিস্থিতির দিকে নজর রেখেছে। প্রয়োজনমতো পরামর্শ দেওয়া হবে।

মাঙ্কিপক্সে আক্রান্ত হওয়ার খবর এসেছে ইতালি, পর্তুগাল, স্পেন এবং সুইডেন থেকে। স্পেন বা সুইডেনে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা তেমন উল্লেখযোগ্য না হলেও পর্তুগালে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। পর্তুগালে  ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৩। অন্যদিকে স্পেনে সংখ্যাটা ১৪।

ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর এসেছে বেলজিয়াম থেকেও। এদিকে, আমেরিকায় এই ভাইরাসে আক্রান্ত সন্দেহে সে দেশের সেন্টার ফর ডিজিস কন্ট্রোল ছজনকে বিশেষ পর্যবেক্ষণে রেখেছে। যে ছ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে তারা সম্প্রতি নাইজেরিয়া গিয়েছিলেন। বিমানে ফেরার সময় এই ভাইরাসে এক আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন। বাকি বিমানযাত্রীদের খোঁজ শুরু হয়েছে। ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর এসেছে ব্রিটেন থেকেও।

আরও পডু়ন আমেরিকায় মাঙ্কিপক্সে আক্রান্ত এক, স্পেন-পর্তুগালে ৩২ জন

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ব্রিটেনের ধনকুবেরদের তালিকায় ৩০ ধাপ এগোলেন সস্ত্রীক ঋষি সুনক

১০ হাজারেরও বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে ব্রিটেন

নাইজেরিয়ায় নমাজ পড়ার সময়ে মসজিদে আগুন দুষ্কৃতীদের, পুড়ে ছাই ১১ জন

এবার এভারেস্ট, এমডিএইচ মশলার ওপর নিষেধাজ্ঞা নেপালের

‘শত্রু’ ভেবে নিজেদের পাঁচ সেনাকে খতম করল ইজরায়েল

আপনার পিন নম্বর কী ‘১২৩৪’ বা ‘০০০০? তাহলে সাবধান হোন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর