এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বেগুনক্ষেতে হাতির দেহ উদ্ধার, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা

নিজস্ব প্রতিনিধি, ধূপগুড়ি: বেগুনক্ষেতে উদ্ধার একটি পূর্ণবয়স্ক হাতির মৃতদেহ। জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ব্লকের ভান্ডারকুড়া এলাকায় শনিবার সকালে এই দৃশ্য দেখামাত্রই খবর দেওয়া হয় বন বিভাগে। বন-আধিকারিকরা এসে দেখেন, হাতিটির শুঁড়ে ক্ষতচিহ্ন রয়েছে। প্রাথমিক অনুমান, বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে মৃত্যু হতে পারে। যদিও মৃতদেহের আশপাশে কোনও বিদ্যুতের তার ছিল না। ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করা হবে বলে জানালেন এক আধিকারিক।

স্থানীয় বাসিন্দারা জানান, মোরাঘাট জঙ্গল থেকে প্রায়ই লোকালয়ে হাতির দল বেরিয়ে আসে। কখনও বেগুন ক্ষেতে, আবার কখনও ধান চাষের জমিতে দাপিয়ে বেড়ায় হাতির দল। এর জেরে গ্রামবাসীরা যথেষ্ট আতঙ্কিতও রয়েছে। ওই হাতির দলেই একটি হাতির শারীরিক অসুস্থতা ছিল। তবে এটিই সেই হাতিটি কি না বলতে পারছেন না কেউই। হাতি মৃত্যুর খবর পেয়ে বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াড,মোরাঘাট রেঞ্জের বনকর্মীরা এবং ধূপগুড়ি থানার পুলিশও ঘটনাস্থলে আসে। ঘটনাস্থলে আসেন বনবিভাগের মোরাঘাট রেঞ্জের দায়িত্বে থাকা অ্যাসিস্ট্যান্ট কনসারভেটর অফ ফরেষ্ট বিপাশা পারুল, ধূপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গা। ছুটে আসেন অনারারি ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরীও।

বনদফতরের আধিকারিক জানান, আনুমানিক ১০ বছর বয়সী পুরুষ হাতিটি গভীর রাতে লোকালয়ে বেরিয়ে পড়েছিল। সেখানেই লোকালয়ে তার মৃত্যু হয়। মৃত্যুর কারণ স্পষ্ট না হলেও হাতিটির শুঁড়ে ক্ষতচিহ্ন দেখে বনবিভাগের অনুমান, বিদ্যুতের শকেই হাতিটির মৃত্যু হতে পারে। যদিও গ্রামবাসীদের দাবি, ঘটনাস্থলে বিদ্যুতের তার পাওয়া যায়নি। তবে বেগুন ক্ষেতে কীটনাশক থেকেও হাতির মৃত্যু হতে পারে। আপাতত ময়নাতদন্তের জন্য হাতির দেহটি পাঠানো হয়েছে। রিপোর্ট এলেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Per Day Income ৩-৪ কোটি, শাহজাহান কাণ্ডে দাবি CBI’র

পুরুলিয়ায় তৃণমূলের জেলা পরিষদ সদস্যের অস্বাভাবিক মৃত্যুতে গ্রেফতার ৩

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর